logo

বরফে ঢাকা নিউইয়র্কে ২০০ মার্কিন ডলারেই মিলবে আস্ত ঈগলু!

বরফে ঢাকা নিউইয়র্কে ২০০ মার্কিন ডলারেই মিলবে আস্ত ঈগলু!

প্যাট্রিকের তৈরি ঈগলু।

ওয়াশিংটন, ২৭ জানুয়ারি- নিউইয়র্কের শীতে এক রাত ঈগলুতে কাটাতে চান? তার জন্য গুনতে হবে ২০০ মার্কিন ডলার। এয়ারবিএনবি সাইটে এমনই বিজ্ঞাপন দিয়েছেন নিউইর্য়কের এক বাসিন্দা। গ্রিনপয়েন্ট শহরতলীতে ওই ঈগলুটি বানিয়েছেন প্যাট্রিক হরটন নামে নিউইয়র্কের ওই বাসিন্দা।

পেশায় ফ্রিল্যান্স আর্ট ডিরেক্টর প্যাট্রিক জানান, ঘণ্টা ছয়েকের চেষ্টায় তিনি এবং তাঁর দুই রুমমেট মিলে ওই ঈগলুটি বানিয়েছেন। গত কয়েক দিন ধরে প্রবল তুষারঝড়ের কারণে বরফের তলায় চাপা পড়ে গিয়েছে গোটা নিউইয়র্ক শহর। কয়েকটি এলাকায় তো প্রায় ২৮ ইঞ্চি মোটা বরফের স্তর জমা হয়েছে। অবস্থা এমনই যে শনিবার শহরে সমস্ত ভ্রমণ বাতিল করে দেয় মার্কিন প্রশাসন। এই প্রাকৃতিক দুর্যোগের মাঝেই অভিনব ঈগলু বানানোর ভাবনা মাথায় আসে প্যাট্রিকের। যেমনই ভাবা তেমনই কাজ। ঈগলু বানানোর কাজে লেগে পড়েন প্যাট্রিক এবং তাঁর দুই সহযোগী। বুটিক স্টাইলে দু’জনে থাকার উপযোগী ঈগলু বানান তাঁরা। দাম ধার্য করেন ২০০ মার্কিন ডলার। এই মূল্য দিয়ে এক রাত কাটানো যাবে অত্যাধুনিক ঈগলুটিতে।

তবে চাইলে এখন আর ঈগলুর বিজ্ঞাপনটা চোখে পড়বে না এয়ারবিএনবি সাইটে। প্যাট্রিকের অভিযোগ, তাঁকে না বলে কয়ে তাঁর বিজ্ঞাপনটি সাইট থেকে সরিয়ে দিয়েছেন এয়ারবিএনবি কর্তৃপক্ষ। এতে অবশ্য হার মানতে নারাজ প্যাট্রিক। অন্য সাইটে বিজ্ঞাপন দেওয়ার কথা ভাবছেন তিনি।