logo

টুইটার কর্মকর্তার ‘ইউ-টার্ন’

টুইটার কর্মকর্তার ‘ইউ-টার্ন’

ওয়াশিংটন, ২৬ জানুয়ারি- মাইক্রোব্লগিং সেবা টুইটার ছাড়ছেন একের পর শীর্ষ কর্মকর্তা। সর্বশেষ টুইটারের ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ভাইন থেকে পদত্যাগ করেছেন এর প্রধান জেসন টফ।

টুইটারের পণ্য প্রধান কেভিন ওয়েইল, বৈশ্বিক মিডিয়া প্রধান কেটি স্ট্যানটন- দু’জনেই যে প্রতিষ্ঠান ছেড়ে চলে যাচ্ছেন তা ইতোমধ্যেই নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জ্যাক ডরসি। সেই সঙ্গে টুইটার মালিকানাধীন স্বল্পদৈর্ঘ্যের ভিডিও শেয়ারিং সেবা ভাইন-এর জেনারেল ম্যানেজার জেসন টফও চলে যাচ্ছেন প্রতিষ্ঠানটি থেকে।

টুইটার ছেড়ে আগের কর্মস্থল ওয়েব জায়ান্ট গুগলের ভার্চুয়াল রিয়ালিটি বিভাগে যোগ দিচ্ছেন টফ।

২০১৪ সালের শুরু থেকে ভাইন-এর নিউ ইয়র্ক দলের প্রধান ছিলেন টফ। এর আগে ২০১১ সাল থেকে তিন বছর ধরে ইউটিউবে পণ্য ব্যবস্থাপক হিসেবে কাজ করেন তিনি।

গুগলে তার যোগদানের বিষয়টিকে প্রতিষ্ঠানটির ভার্চুয়াল রিয়ালিটি কার্যক্রমের জন্য ‘চমৎকার সম্ভাবনা’ হিসেবে দেখছেন টফ। কিন্তু এর ফলে ভাইন-এর ভবিষ্যৎ কিছুটা নড়বড়ে আর অনিশ্চিত হয়ে পড়েছে, অনিশ্চয়তার হাত থেকে বাদ পড়ছে না পুরো টুইটারও--জানিয়েছে প্রযুক্তিবিষয়ক মার্কিন সাইট ভার্জ।

২০০৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত গুগল ক্রোম, ২০০৯ থেকে ২০১০ সাল পর্যন্ত গুগল ভয়েস আর ২০১০ থেকে ২০১১ সাল পর্যন্ত গুগলের মেইলিং সেবা জিমেইলে পণ্য বিপণন ব্যবস্থাপক হিসেবে কাজ করেন টফ।

এ প্রসঙ্গে নিজের অ্যাকাউন্ট থেকে টফ টুইট করেছেন, “ব্যক্তিগত সংবাদ! ভিআর নিয়ে কাজ করতে আমি গুগলে যোগ দিয়েছি। সেখানে চমৎকার সম্ভাবনা রয়েছে।”