logo

‘রাজনৈতিক দলগুলোকে স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ দিন’

‘রাজনৈতিক দলগুলোকে স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ দিন’

ঢাকা, ২৬ জানুয়ারি- বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট রাজনৈতিক দলগুলোর স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে এক বৈঠক শেষে এমন আহ্বান জানিয়েছে তিনি বলেন, ‘বাংলাদেশ সব সময় গণতন্ত্রের জন্য অঙ্গীকারাবদ্ধ। আর এই অঙ্গীকার তাদের উন্নয়নের পথে বিশেষ ভূমিকা রাখছে।’ বিএনপির বরাত দিয়ে বিবিসি জানায়, বৈঠকে খালেদা জিয়া এবং মার্কিন দূত বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রায় দুই ঘণ্টা কথাবার্তা বলেছেন।

বৈঠকের পর দলটির স্থায়ী কমিটির সদস্য মঈন খান সাংবাদিকদের বলেন, ‘দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এছাড়াও অর্থনীতি আইনশৃঙ্খলা পরিস্থিতি ও  নিরাপত্তা পরিস্থিতি নিয়েও কথা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘একটি ভোটবিহীন নির্বাচনে একটি সংসদ গঠিত হয়েছে। সেই সংসদের বদৌলতে সরকার গঠিত হয়েছে, তারা বর্তমানে দেশ পরিচালনা করছে। যেখানে কোনো জবাবদিহিতা নেই। নেই কোনো স্বচ্ছতা।এই পরিস্থিতি দেশের ১৬ কোটি মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ।

ওই বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, এবং চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ।