logo

রাষ্ট্রীয়ভাবে সম্মানিত বলিউড তারকারা

রাষ্ট্রীয়ভাবে সম্মানিত বলিউড তারকারা

নয়াদিল্লি, ২৫ জানুয়ারি- রাষ্ট্রীয়ভাবে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্মাননা বলা হয় ভারতরত্ন, পদ্মবিভূষণ, পদ্মভূষণ ও পদ্মশ্রী সম্মাননাকে। আর চলতি বছরে এমনসব গুরুত্বপূর্ণ সম্মাননা লুফে নেয়ার দৌড়ে এগিয়ে বলিউডের তারকা অভিনেতা অভিনেত্রীরা। 

পদ্মবিভূষণ, পদ্মভূষণ ও পদ্মশ্রী প্রাপ্তদের তালিকায় চলতি বছরে আছেন বেশ কয়েকজন বলিউড তারকার নাম। এদের মধ্যে আছেন দক্ষিনী সুপারস্টার রজনীকান্ত। বলিউড অভিনেতা অনুপম খের, শিল্পী উদিত নারায়ণ, সিংহাম খ্যাত তারকা অভিনেতা অজয় দেবগন এবং সদ্য হলিউডের কোয়ান্টিকোতে অভিনয় করে পিওপল চয়েস অ্যাওয়ার্ড ছিনিয়ে নেয়া বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া।

জানা গেছে, চলতি বছরে ভারতের দ্বিতীয় বেসামরিক সম্মাননা ‘পদ্মবিভূষণ’ পাওয়ার ঘোষণা দেয়া হয়েছে দক্ষিণী স্টার রজনীকান্তকে। তিনি ছাড়া ধ্রপদী সঙ্গীতশিল্পী গিরীজা দেবীও পাচ্ছেন ‘পদ্মবিভূষণ’। অন্যদিকে ভারতের তৃতীয় বেসামরিক সম্মাননা ‘পদ্মভূষণ’ পাচ্ছেন অনুপম খের ও শিল্পী উদিত নারায়ণ। আর ভারতের চতুর্থ বেসামরিক সম্মাননা ‘পদ্মশ্রী’ পাচ্ছেন অজয় দেবগন ও প্রিয়াঙ্কা চোপড়া। 

পদ্মবিভূষণ পাওয়ার ঘোষণা দেয়ার পর সুপারস্টার রজনীকান্তের মেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করে বলেন, ‘আমি আমার বাবার গর্বিত সন্তান! বাবাএখন থেকে পদ্মবিভূষণ শ্রী রজনীকান্ত!’ অন্যদিকে ভারতের তৃতীয় বেসামরিক সম্মাননা ‘পদ্মভূষণ’ পেয়ে রীতিমত উচ্ছ্বসিত অভিনেতা ও বিজেপি নেতা অনুপম খের। 

ভারতের গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় সম্মাননা লুফে নেয়ার দৌড়ে রীতিমত এগিয়ে গেলেন বলিউডের তারকারাও। সিনেমা আর গানের মাধ্যমেও যে রাষ্ট্রে অবদান রাখা যায় তারকাদের পুরস্কার জয় তারই প্রমান বলে অনেকে মনে করছেন।