logo

বলের আঘাতে গুরুতর আহত ম্যাকক্লেনাঘান

বলের আঘাতে গুরুতর আহত ম্যাকক্লেনাঘান

ক্রিকেট মাঠে আবারো বলের আঘাতে গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটলো। এবার পাকিস্তানের আনোয়ার আলীর বাউন্সি বল মিচেল ম্যাকক্লেনাঘানের বাঁ চোখের ঠিক উপরের অংশে আঘাত হানে। এরপরই মাঠ ছাড়েন নিউজিল্যান্ডের ২৯ বছর বয়সী এ বাঁহাতি পেসার।

সোমবার (২৫ জানুয়ারি) ওয়েলিংটনে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডেতে এই গুরুতর আঘাতের শিকার হন ম্যাকক্লেনাঘান। নিউজিল্যান্ডের ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলটি হেলমেটের ফাঁকা অংশ দিয়ে তার চোখের ঠিক উপরের অংশে আঘাত হানে। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন ১৮ বলে ৩১ রান করা এ টেলএন্ডার ব্যাটসম্যান।

এরপরই ম্যাকক্লেনাগানকে হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চোখের ভ্রুর অংশে সেলাই করা হয়। ম্যাচে তিনি আর বল হাতে মাঠে নামেননি। তবে ম্যাচটিতে ৭০ রানের বড় ব্যবধানের জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

তবে পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে ম্যাকক্লেনাঘান জানান তিনি ভালো আছেন। এবং জয় পাওয়ায় সতীর্থদের অভিনন্দন জানান।


শুক্রবার (২৯ জানুয়ারি) ম্যাক্লেনাঘানের কসমেটিক সার্জারি করানোর কথা রয়েছে। স্ক্যান রিপোর্ট অনুযায়ী, তার বাঁ চোখের উপরের অংশে সামান্য ফ্র্যাকচার হয়েছে। আপাতত, নেপিয়ারে অনুষ্ঠেয় দ্বিতীয় ওয়ানডেতে তার খেলা হচ্ছে না। এমনকি, শেষ ম্যাচেও তার মাঠে নামা অনিশ্চিত।