logo

প্রতিটি আধুনিক পুরুষের বেডরুমে থাকা দরকার যে ৮টি জিনিস

কে এন দেয়া


প্রতিটি আধুনিক পুরুষের বেডরুমে থাকা দরকার যে ৮টি জিনিস

একজন মানুষের ব্যক্তিত্বের ব্যাপারে আঁচ করতে চান? তার বেডরুমের দিকে নজর দিন। পুরো অ্যাপার্টমেন্টের মাঝে সবচাইতে গুরুত্বপূর্ণ জায়গা হলো এই বেডরুম। এখানেই আপনি সবচাইতে বেশি সময় কাটাবেন, এ কারণে বেডরুমে থাকা প্রয়োজন খুব দরকারি কিছু অনুষঙ্গ। আধুনিক পুরুষ, আপনার বেডরুমে এগুলো আছে তো?

১) ভালো একটা ম্যাট্রেস
বছরের মোটামুটি প্রতিটি দিন এই ম্যাট্রেসে আপনাকে ঘুমাতে হবে। সুতরাং ম্যাট্রেস কেনার সময়ে মোটেও কিপ্টেমি করা যাবে না। ভালো ম্যাট্রেসে আপনার ঘুম ভালো হবে, অযথা শরীর ব্যাথা হবে না। হল বা হোস্টেলে থাকার সময়ে সস্তা ম্যাট্রেসে ঘুমিয়েছেন বটে, কিন্তু এখন আপনি প্রাপ্তবয়স্ক, এখন আপনার জন্য সস্তা ম্যাট্রেস মোটেই মানানসই নয়।

২) ভালো একটা বিছানা
হ্যাঁ, ম্যাট্রেস থাকলেই হবে না। একটা বিছানাও থাকতে হবে। আপনার হয়তো মেঝেতে ফ্লোরিং করে ঘুমানোর অভ্যাস আছে। কিন্তু সেই অভ্যাসটাকে রুটিন করে ফেলবেন না। একটা বিছানা কিনে ফেলুন এবং তাতে বসিয়ে দিন আপনার ম্যাট্রেসটাকে, ঘরটাকে অনেক গোছালো লাগবে। মেঝেতে পাতা বিছানা থাকলে মনে হবে আপনি এখনো ঠিক প্রাপ্তবয়স্ক হয়ে উঠতে পারেননি।

৩) পরিষ্কার বেড শিট
হ্যাঁ, এখনো আমরা বিছানা নিয়েই কথা বলছি। কারণ হাজার হলেও এটা বেডরুম, এই ঘরের মূল আকর্ষণ হলো বিছানাটা। ম্যাট্রেসের পাশাপাশি ভালো এক সেট বেড শিট থাকাটা জরুরী। এই বেড শিট যদি ঘরের অন্যান্য অনুষঙ্গ, যেমন সোফার কভার এবং পর্দার সাথে ম্যাচিং করা হয়, তাহলে তো খুব ভালো। ভালো মানের কাপড়ে তৈরি বেড শিট রাখুন। এতে ঘুমটা আরামের হবে। আর হ্যাঁ, এটা পরিষ্কার রাখাটা জরুরী। প্রতি এক-দুই সপ্তাহ পর পর বেড শিট ধুয়ে রাখুন।

৪) আসল অ্যালার্ম ঘড়ি
হ্যাঁ, অনেকেই বলতে পারেন স্মার্টফোনের এই যুগে অ্যালার্ম ঘড়ি তো বিলুপ্ত। কিন্তু ফোন বিছানায় নিয়ে ঘুমালে আপনার ঘুমে সমস্যা হবে। ঘুমানোর সময়ে ফোন বেডরুমের বাইরে রাখুন এবং ঘুমান শান্তিতে। সুন্দর একটা অ্যালার্ম ঘড়ি আপনার বেডরুমের শোভাও বাড়াবে বটে।

৫) টেবিল ল্যাম্প
ঘরের আলো নিভিয়ে বিছানা পর্যন্ত আসতে আসতে কতবার নিজের আঙ্গুল বা হাঁটু ঠুকে দিয়েছেন বিছানা বা চেয়ারে? এই সমস্যা এড়াতে টেবিল ল্যাম্প কাজে আসে। এছাড়াও বিছানায় বসে বসে বই পড়া বা টুকিটাকি কাজ করার জন্যও এটা কাজে আসে।

৬) নাইটস্ট্যান্ড
নাইটস্ট্যান্ড বা সাইড টেবিল হলো বিছানার পাশে রাখা টেবিলটা। এখানেই গুছিয়ে রাখতে হবে আপনার দরকারি কিছু জিনিস। মোবাইল, ঘড়ি, ল্যাম্প, কয়েকটা বই/ম্যাগাজিন, এক গ্লাস পানি ইত্যাদি।

৭) বড় আয়না
কী ভাবছেন, মেয়েদেরই শুধু আয়নার দরকার হয়? ভুল। আধুনিক একজন পুরুষ যদি ম্যাচ না করে স্যুট-টাই পরে বের হয়ে যান, তবে কেমন লাগবে বলুন তো? আরও ভয়ংকর ব্যাপার হচ্ছে, ইন্টারভিউ দেবার জন্য বের হবার পর আপনি খেয়াল করলেন আপনার পোশাক আশাক মোটেই ভালো দেখাচ্ছে না। এমন সমস্যা এড়াতে ঘরে একটা বড় আয়না রাখুন যাতে ঘর থেকে বের হবার আগে নিজের অবস্থাটা দেখে নিতে পারেন। আপনার অ্যাপার্টমেন্ট ছোট হলে ঘরটাকে বড় এবং উজ্জ্বল দেখাতেও কাজে আসবে এই আয়না।

৮) দেয়ালে সাজানো শিল্পকর্ম
শুধু লিভিং রুমেই নয়, বরং বেডরুমেও রাখতে পারেন আপনার নিজের পছন্দের কিছু শিল্পকর্ম। এটা যেমন আপনার ভালো রুচির পরিচায়ক, তেমনি বেডরুমে আপনার ব্যক্তিত্বের ছোঁয়া রাখতে সাহায্য করবে।

লিখেছেন- কে এন দেয়া