logo

কস্তার গোলে আর্সেনালকে হারালো চেলসি

কস্তার গোলে আর্সেনালকে হারালো চেলসি

লন্ডন, ২৫ জানুয়ারি- ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে শিরোপা দৌড়ে বেশ এগিয়ে আছে আর্সেনাল। সেই তুলনায় অনেক পিছিয়ে গতবারের চ্যাম্পিয়ন চেলসি। তবে মরিনহোর বিদায়ের পর গাস হিডিংকর তত্বাবধানে স্বরূপে ফিরতে শুরু করেছে দ্যা ব্লুজ শিবির। রোববার রাতেই তার প্রমাণ মিলল এমিরেট স্টেডিয়ামে। স্প্যানিশ স্ট্রাইকার দিয়েগো কস্তার একমাত্র গোলে দুর্দান্ত গতিতে এগিয়ে চলা আর্সেনালকে হারিয়েছে চেলসি (১-০)।  লিগের দু্ই পর্বেই চেলসির কাছে হারল আর্সেনাল। চেলসির ঘরের মাঠ স্ট্যাামফোর্ড ব্রিজে গানার শিবির হেরেছিল ২-০ গোলে।

অথচ ফিরতি পর্বে ঘরের মাঠে এমন হারের জন্য মোটেও প্রস্তুত ছিল না আর্সেনাল। কিন্তু একটি লাল কার্ডই সব এলোমেলো করে দিয়েছে। ১৮ মিনিটে কস্তাকে ফাউল করার অপরাধে সরাসরি লাল কার্ড দেখেন আর্সেনালের জার্মান ফুটবলার মারটেসেকার। ১০জনের দলে পরিণত হয় স্বাগতিক গানার শিবির। সুযোগটা মিনিটে পাঁচেক পরই নেন দিয়েগো কস্তা। ইভনোভিচের নিচু ক্রসে দক্ষতার সঙ্গে আর্সেনালের জাল কাঁপান তিনি। ১-০তে লিড নেয় চেলসি।

শেষ অবধি এই একটি গোলই শোধ দিতে পারেনি ওয়েঙ্গারের শিষ্যরা। তবে ১০জনের দলে পরিণত হওয়ার পরও বাড়তি কোন গোল হজম করেনি আর্সেনাল, এটাও কৃতিত্ব পাওয়ার মতোই ব্যাপার। এর পেছনে অবশ্য আর্সেনাল গোলরক্ষক পিওতর চেকের ভূমিকা অনেক। চেলসির বেশকটি আক্রমণ তিনি রুখে দিয়েছেন নিপুণ দক্ষতায়।

জয় পেলে লিগের পয়েন্ট তালিকায় আবারো শীর্ষে যাওয়ার সুযোগ হতো আর্সেনালের। কিন্তু তা আর হলো কই। ২৩ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকতে হচ্ছে তাদের। অন্যদিকে সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তালিকায় ১৩তম স্থানে রয়েছে চেলসি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চলতি মৌসুমের আলোচিত দল লেস্টার সিটি। আর ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি (আর্সেনালের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে)। রাতের অপর ম্যাচে এভারটনকে ২-১ গোলে পরাজিত করেছে সোয়ানসি সিটি।