logo

সিলেট বিভাগে আ.লীগের ১০ বিদ্রোহী মেয়র প্রার্থী বহিস্কার

সিলেট বিভাগে আ.লীগের ১০ বিদ্রোহী মেয়র প্রার্থী বহিস্কার

সিলেট, ২৪ জানুয়ারী- দলীয় সিদ্ধান্ত অগ্রাহ্য করে সিলেট বিভাগে মেয়র পদে প্রার্থী হওয়া আওয়ামী লীগের ১০ নেতাকে সাময়িক বহিস্কার করা হয়েছে। রবিবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় বহিস্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে সাময়িক বহিস্কৃতদের কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না- এ মর্মে দুসপ্তাহের মধ্যে কারণ দর্শাতে নোটিশ ইস্যু করা হয়েছে।

সিলেট বিভাগে যেসব বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিস্কার করা হয়েছে তারা হলেন- গোলাপগঞ্জের সিরাজুল জব্বার চৌধুরী, কানাইঘাটের নিজাম উদ্দিন আল মিজান, জকিগঞ্জের ফারুক আহমদ, কুলাউড়ার শফি আলম ইউনুস মহালদার, বড়লেখার আবদুন নূর, কমলগঞ্জের জাকারিয়া হাবিব বিপ্লব, ছাতকের আবদুল ওয়াহিদ মজনু, জগন্নাথপুরের শাহ নূরুল করিম, হবিগঞ্জের মিজানুর রহমান মিজান, শায়েস্তাগঞ্জের আতাউর রহমান মাসুক।

বহিস্কারের সত্যতা নিশ্চিত করেছেন সভায় অংশ নেয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

মিসবাহ উদ্দিন সিরাজ জানান- দলীয় সিদ্ধান্ত না মেনে মেয়র প্রার্থী হওয়া ১০ নেতাকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। নির্বাচনে ওইসব বিদ্রোহী প্রার্থীদের যেসব সাংসদ ও নেতা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দিয়েছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।