logo

মেসির গোলে বার্সার জয়

মেসির গোলে বার্সার জয়

জয়সূচক গোলের পরই ছুট দিচ্ছেন মেসি (মাঝে)

মাদ্রিদ, ২৪ জানুয়ারি- ইনজুরি কাটিয়ে দলে ফিরেই গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। শনিবার রাতে তার করা গোলেই স্প্যানিশ লা লিগায় জয় পেয়েছে বার্সোলোনা। ২-১ গোলে কাতালান শিবির হারিয়েছে স্বাগতিক মালাগাকে।এই জয়ে অ্যাটলেটিকোকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেল লুইস এনরিক শিবির। ২০ ম্যাচে ৪৮ পয়েন্ট বার্সার। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো। আর ৪৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের অবস্থান তৃতীয়। 

মালাগার মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। লুইস সুয়ারেজ ডান দিক থেকে দারুণ ক্রস বাড়ান ফাঁকায় দাঁড়িয়ে থাকা মুনির এল হাদ্দাদিকের দিকে। খুব সহজেই বল জালে জড়ান চোটে পড়া নেইমারের বদলে খেলতে নামা এই তরুণ ফরোয়ার্ড। লা লিগায় চলতি মৌসুমে মুনিরের এটাই প্রথম গোল।

১৪ মিনিটে গোল পেতে পারত মালাগা। তবে ক্যাস্ত্রোর দূরপাল্লার শটে কোনোমতে হাত লাগান ব্রাভো। বল দিক পাল্টে পোস্টে লাগলে বেঁচে যায় বার্সেলোনা। তবে ৩২ মিনিটে গোল পেয়েই যায় মালাগা। ভুল পাস দিয়েছিলেন হাভিয়ের মাসচেরানো। বল পেয়ে চার্লেস পাঠান ডি-বক্সে থাকা হুয়ানপির কাছে। ১৫ গজ দূর থেকে নেওয়া এই মিডফিল্ডারের শট মাসচেরানোর গায়ে লেগে দিক পাল্টে জালে ঢোকে। ম্যাচে সমতা আসে ১-১ ব্যবধানে।

চোট থেকে ফেরা মেসি জ্বলে উঠেন দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে বাঁ দিক থেকে আদ্রিয়ানোর ক্রসে লাফিয়ে উঠে দর্শনীয় ভলিতে দূরের পোস্টে গোল করে বার্সেলোনাকে আবার এগিয়ে দেন তিনি (২-১)। ৬২ মিনিটে মেসির দারুণভাবে বাড়ানো বলে ডি-বক্সের ভেতর সুয়ারেজ পা লাগাতে পারলে ব্যবধান আরও বাড়তো। শেষ অবধি আর গোলের দেখা পায়নি কোন দলই। মালাগার মাঠে ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে ফেরে বার্সেলোনা।