logo

পাকিস্তানে স্কুলগুলোতে হামলার হুমকি তালেবানের

পাকিস্তানে স্কুলগুলোতে হামলার হুমকি তালেবানের

ইসলামাবাদ, ২২ জানুয়ারী- পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে চলতি সপ্তাহে একটি বিশ্ববিদ্যালয়ে হত্যাযজ্ঞের জন্য দায়ী তালেবানের একটি উপদল সারা দেশের স্কুলগুলোকে লক্ষ্যবস্তু করার অঙ্গীকার করেছে। শুক্রবার এক নতুন ভিডিও বার্তায় তারা বলেছে, এসব স্কুল আল্লা’র আইন চ্যালেঞ্জকারী লোক তৈরি করছে।

এই ভিডিও ফেসবুকে দ্রুত ছড়িয়ে পড়েছে। তবে তা তেহরিক-ই-তালেবান পাকিস্তানির (টিটিপি) আনুষ্ঠানিক মিডিয়া অ্যাকাউন্টে প্রকাশ করা হয়নি। ভিডিওতে খলিফা ওমর মনসুরের ছবি রয়েছে। তার নেতৃত্বাধীন অংশটি গত বুধবার বাচা খান বিশ্ববিদ্যালয়ে হামলার দায়িত্ব স্বীকার করেছে।
 
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে চরসাদ্দা এলাকায় ওই বিশ্ববিদ্যালয়ে ভারী অস্ত্রসজ্জিত বন্দুকধারীরা ঢুকে পড়ে গুলি চালায়। এতে ২১ জন নিহত হয়। এ ঘটনা ২০১৪ সালে পেশোয়ারে একটি স্কুলে হামলার ঘটনা মনে করিয়ে দেয়। ওই হামলার দায়ও স্বীকার করে মনসুরের অংশ।
 
শুক্রবার প্রকাশিত নতুন ভিডিওতে মনসুর বলেন, তার নেতৃত্বাধীন অংশ বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়েছে। কারণ এখান থেকে আইনজীবী, সামরিক কর্মকর্তা ও পার্লামেন্ট সদস্য তৈরি করছে যারা সবাই মহান আল্লাহর সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করছেন।