logo

মালাগার বিপক্ষে ফিরতে প্রস্তুত মেসি

মালাগার বিপক্ষে ফিরতে প্রস্তুত মেসি

বার্সেলোনা, ২২ জানুয়ারি- দ্রুতই মাঠে ফিরছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। শনিবার মালাগার বিপক্ষেই স্প্যানিশ লা লিগার ম্যাচে দেখা হয়তো নামছেন তিনি। গত সপ্তাহে এ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে লা লিগা ম্যাচ চলাকালে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে মাঠের বাইরে চলে যান মেসি। বৃহস্পতিবার একই দলের বিপক্ষে কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে খেলতে পারেননি এই আর্জেন্টাইন তারকা।

বিলবাওয়ের বিপক্ষে লা লিগা ম্যাচে ৬-০ ও কোপা দেল রে’র ম্যাচে ২-১ গোলে জিতে বার্সেলোনা। বিলবাওয়ের বিপক্ষে শেষ ম্যাচে নিষেধাজ্ঞায় থাকা লুইস ‍সুয়ারেজকেও এই ম্যাচে পাচ্ছে কাতালানরা। তাই মালাগার বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই লড়তে পারবে দলটি। মালাগা অবশ্য গত মৌসুমে বার্সেলোনাকে হতাশই করেছিল। দুই লেগে চ্যাম্পিয়নদের কাছ থেকে আদায় করে নিয়েছিল চার পয়েন্ট। তবে চলতি মৌসুমে ন্যু ক্যাম্পে প্রথম লেগে মেসি-নেইমাররা জিতেছেন ১-০ গোলে।

মালাগাকে তাই হাল্কাভাবে দেখছে না বার্সা। দলটির মিডফিল্ডার ইভান রেক্টিক বলেন, ‘এই ম্যাচে আমাদের বাকিদের প্রয়োজন। কারণ মালাগার বিপক্ষে আমাদের ম্যাচটা বেশ কঠিনই হবে।’ মালাগা চলতি মৌসুমেও বড় দলগুলোর বিপক্ষে দুর্দান্ত লড়াই করেছে। শিরোপার দৌঁড়ে বার্সার সঙ্গে থাকা দুই প্রতিদ্বন্দ্বীর কাছ থেকেই প্রথম লেগে পয়েন্ট আদায় করে নিয়েছে। এর মধ্যে সান্তিয়াগো বার্নাব্যুতে গত সেপ্টেম্বরে গোলশূন্য ড্র করে দলটি। আর গত মাসে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে মালাগা।  

বার্সেলোনার বিপক্ষেও ঘরের মাটিতে পয়েন্ট আদায় করে নিতে চায় মালাগা। দলটির মিডফিল্ডার ইগনাসিও কামেকো বলেন, ‘টেবিলের শীর্ষ দলগুলোর সঙ্গে গত মৌসুমে ও এবার আমরা দুর্দান্ত খেলেছি। তাই পয়েন্ট আদায় করে নিতে বার্সার বিপক্ষে পূর্ণ লড়াকু ম্যাচ খেলতে হবে।’

গুরুত্বপূর্ণ ম্যাচে দুদলেরই কিছু খেলোয়াড় সাইড বেঞ্চে থাকবেন। খেলতে পারছেন না মালাগার নরদিন আমরাবাত। অপরদিকে বার্সাও ডিফেন্ডার জেরার্ড পিকে ও জর্ডি আলবাকে পাচ্ছে না। একজন নিষেধাজ্ঞা অপরজন ইনজুরির কারণে খেলতে পারছেন না।