logo

শুরুতেই মাশরাফির আঘাত

শুরুতেই মাশরাফির আঘাত

খুলনা, ২২ জানুয়ারি- সিরিজ নির্ধারণী চতুর্থ টি২০ ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টসে জিতে ব্যাট করছে সফরকারী শিবির। তবে প্রথম ওভারেই আঘাত হেনেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিদায় করেন ওপেনার ভুসি সিবান্দাকে।

প্রথম তিন বলে রান দেননি মাশরাফি। তবে চতুর্থ বলেই বাউন্ডারি হাঁকান সিবান্দা। ঠিক তার পরের বলেই সাকিবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন দক্ষ ওপেনার সিবান্দা। পাঁচ বলে তার সংগ্রহ মাত্র চার রান। দ্বিতীয় উইকেট জুটিতে ব্যাট করছেন অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা ও মুতুম্বামি। এই জুটি বেশ সাবলিলভাবে রান তুলছেন। এরই মধ্যে কয়েকটি ক্যাচ মিস করেছে বাংলাদেশ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৯.৩ ওভারে এক উইকেটে ৮২ রান।

চতুর্থ ম্যাচে ওপেনিংয়ে ফিরেছেন বিশ্রামে থাকা হার্ড হিটার তামিম ইকবাল। অন্যদিকে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ ও আরাফাত সানি। ফলে দল থেকে বাদ পড়েতে হয়েছে মো: শহীদ, মুক্তার আলী ও মোসাদ্দেক হোসেনকে। 

প্রথম দুটি ম্যাচ দাপটেই জেতে বাংলাদেশ। তবে তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ে জেতে ৩১ রানে। ফলে চার ম্যাচ সিরিজে ব্যবধান এখন ২-১। জিততে পারলে বাংলাদেশ সিরিজ জিতবে। তবে সিরিজ ড্র করতে মরিয়া জিম্বাবুয়েও।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ, সাকিব আল হাসান, নুরুল হাসান (উইকেটরক্ষক), মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আরাফাত সানি, তাসকিন আহমেদ ও আবু হায়দার রনি।