logo

নিউজিল্যান্ডের সিরিজ জয়

নিউজিল্যান্ডের সিরিজ জয়

ওয়েলিংটন, ২২ জানুয়ারি- পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে নিউজিল্যান্ড। ওয়েলিংটনে শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিকরা জয় পেয়েছে ৯৫ রানের বিশাল ব্যবধানে। শুরুতে ব্যাট করে নিউজিল্যান্ড পাঁচ উইকেটে ১৯৬ রানের পাহাড় গড়ে। জবাবে পাকিস্তান ২৩ বল বাকি থাকতেই অলআউট হয় মাত্র ১০১ রানে।

কিউইদের সম্মিলিত বোলিংয়ে তোপে পড়ে পাকিস্তান। পুরো দলই ব্যর্থতার মিছিলে যোগ দেয়। কিছুটা ব্যতিক্রম ছিলেন সরফরাজ আহমেদ। ৩৬ বল থেকে পাঁচ চারে তিনি করেন ৪১ রান। বাকি ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্ক ছূঁয়েছেন কেবল শোয়েব মালিক (১৪)। অন্য সব ব্যাটসম্যানই আউট হয়েছেন রান দুই অঙ্কের নীচে থাকতেই।

নিউজিল্যান্ডের গ্র্যান্ট ইলিয়ট ও এ্যাডাম মিলনে তিনটি করে উইকেট নিয়েছেন। এ জন্য দুই ওভারে ইলিয়টকে খরচ করতে হয়েছে ৭ রান। অপরদিকে মিলনে ৩.১ ওভার বোলিং করে ৮ রান দিয়েছেন। এছাড়া কোরি অ্যান্ডারসন দুটি ও ট্রেন্ট বোল্ট নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে কোরি অ্যান্ডারসনের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৯৬ রান করে নিউজিল্যান্ড। মাত্র ৪২ বলে ছয় চার ও চার ছক্কার মারে ৮২ রান করেন তিনি। এছাড়া মার্টিন গাপটিল মাত্র ১৯ বল মোকাবেলা করে ছয় চার ও দুই ছক্কায় করেন ৪২ রান। আর ক্যান উইলিয়ামসন ৩৪ বল থেকে করেন ৩৩ রান। পাকিস্তানের বোলারদের মধ্যে ওয়াহাব রিয়াজ সর্বোচ্চ দুটি এবং শহীদ আফ্রিদি একটি করে উইকেট নেন।