logo

পাওয়ার কেবল পাল্টে দেবে মাইক্রোসফট

পাওয়ার কেবল পাল্টে দেবে মাইক্রোসফট

ওয়াশিংটন, ২২ জানুয়ারি- কোনো প্রকারের চার্জ ছাড়াই সারফেস প্রো-এর পুরনো মডেলগুলোর পাওয়ার কেবল বদলে দেবে মাইক্রোসফট। পুরনো মডেলের ওই সারফেস প্রো-গুলো অতিরিক্ত গরম হয়ে যায় বলে অভিযোগ করেছিলেন ক্রেতারা।

ক্রেতাদের সারফেস প্রো-বিষয়ক অভিযোগের বিষয়টি স্বীকার করে মাইক্রোসফটের এক মুখপাত্র জানিয়েছেন, স্বল্প সংখ্যক ক্রেতা অভিযোগ করেছিলেন, পাওয়ার কর্ডের কারণে তাদের ডিভাইসে সমস্যা হচ্ছে। এ প্রসঙ্গে ওই মুখপাত্র আরও জানিয়েছেন, ঠিক কীভাবে সারফেস প্রো ব্যবহারকারীরা বিনামূল্যে নতুন কেবল পেতে পারেন, সে বিষয়ে শীঘ্রই বিস্তারিত জানাবে মাইক্রোসফট।

প্রতিষ্ঠানটির তরফ থেকে এ বিষয়ে কিছু জানানোর আগেই সংবাদমাধ্যম চ্যানেলনমিক্স ইউরোপ নিজ প্রতিবেদনে জানিয়েছিল, ২০১৫ সালের জুলাইয়ের ১৫ তারিখের আগে ইউরোপে এবং মার্চ ২০১৩-তে যুক্তরাষ্ট্রে বিক্রি হওয়া সারফেস প্রো, সারফেস প্রো ২ এবং সারফেস প্রো ৩ মডেলগুলোর এসি পাওয়ার সাপ্লাই বদলে দেওয়ার ঘোষণা দিতে যাচ্ছে মাইক্রোসফট।

চলতি বছরের জানুয়ারি মাসের ২২ তারিখে এ বিষয়ে বিস্তারিত জানাবে মাইক্রোসফট। তবে সারফেস প্রো ক্রেতারা ঠিক কবে নাগাদ এ বিষয়ে আনুষ্ঠানিক মেইল পেতে পারেন, সে বিষয়টি এখনও জানা যায়নি।

প্রযুক্তিবিষয়ক সাইট টেক টাইমস জানিয়েছে, মাইক্রোসফট শুধু পুরনো সারফেস প্রো মডেলগুলোর পাওয়ার কেবল বিনামূল্যে বদলে দেবে। শুধু সারফেস মডেল এবং সারফেস প্রো ৪ ক্রেতারা এই সুবিধা পাবেন না। অন্যদিকে প্রতিষ্ঠানটির তরফ থেকে জানানো হয়েছে, বিশ্বের প্রায় সব সারফেস প্রো-ক্রেতাকেই এই পাওয়ার কেবল বদলের সুযোগ দেওয়া হবে।