logo

ক্রিকইনফোর সেরা তিনে তামিম

ক্রিকইনফোর সেরা তিনে তামিম

ঢাকা, ২০ জানুয়ারি- বাংলাদেশ ক্রিকেট দলের জন্য গেলো বছরটা স্বপ্নের মতো পার হয়েছে। দলীয় অর্জনের পাশাপাশি ব্যক্তিগত অর্জনও কম না। এবার বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য এলো আরেকটি সুখবর । ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ২০১৫ সালের সেরা টেস্ট ইনিংসের তালিকা করেছে। আর সেই তালিকার তিন নম্বরে জায়গা করে নিয়েছেন দেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল।

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২৯৬ রানে পিছিয়ে ব্যাটিংয়ে নামে। কিন্তু এই টেস্টে বাংলাদেশ যে ঘুরে দাঁড়াতে পারবে তা হয়ত কেউ ভাবতেই পারেনি। আর সেই কাজটাই করেন তামিম। আরেক ওপেনার ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে ৩১২ রানের বিশাল জুটি গড়েন। যেখানে ২৪ চার ও ৭ ছক্কায় তামিম খেলেন ২৭৮ বলে ২০৬ রানের ম্যাচ বাঁচানো ইনিংস।

আর এই ইনিংসই ইএসপিএন ক্রিক ইনফোর চোখে ২০১৫ সালের সেরা টেস্ট ইনিংসের মধ্যে তৃতীয়। তবে ২০১৫ সালের ক্রিকইনফোর সেরা টেস্ট ইনিংসটি নিউজিল্যান্ড ব্যাটসম্যান কেন উইলিয়ামসনের।

উইলিয়ামস ২০১৫ সালে শ্রীলংকার বিপক্ষে ওয়েলিংটনে অপরাজিত ২৪২ রান করে দলকে জয়ী করেন। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের অধিনায়ক জেসন হোল্ডার। তিনি ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১০৩ রান করে দলকে ম্যাচ হারা থেকে রক্ষা করেন।

এছাড়াও এই তালিকায় আরও জায়গা হয়েছে ইংল্যান্ডের জো রুট, অজি অধিনায়ক স্টিভেন স্মিথ, শ্রীলঙ্কার দীনেশ চান্দিমাল ও পাকিস্তানের ইউনুস খান।