logo

মেলবোর্নে অঘটনের শিকার নাদাল

মেলবোর্নে অঘটনের শিকার নাদাল

ক্যানবেরা, ১৯ জানুয়ারি- ক্যারিয়ারে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়েছেন রাফায়েল নাদাল। পাঁচ সেটের রোমাঞ্চকর ম্যাচে স্বদেশি ফের্নান্দো ভেরদাসকোর কাছে হেরে গেছেন স্প্যানিশ এই তারকা।

মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় সোমবার পঞ্চম বাছাই নাদালের বিপক্ষে চার ঘণ্টা ৪০ মিনিটের ম্যারাথন ম্যাচটি ৭-৬, ৪-৬, ৩-৬, ৭-৬, ৬-২ গেমে জেতেন অবাছাই খেলোয়াড় ভেরদাসকো।

বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের ২০০৯ আসরের চ্যাম্পিয়ন নাদাল এবার দিয়ে দ্বিতীয়বারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের প্রথম রাউন্ড থেকেই ছিটকে পড়লেন।১৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদালকে হারিয়ে অভিভূত ভেরদাসকো বলেন, “পঞ্চম সেটে আমি অবিশ্বাস্য খেলেছি। আমি জানি না, এটা আমি কিভাবে করলাম।"


রেকর্ড নয় বারের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন নাদাল ম্যাচ শেষে প্রতিপক্ষ ও আম্পায়ারের সঙ্গে হাত মিলিয়েই দ্রুত কোর্ট ছেড়ে চলে যান। শুভসূচনা করেছেন অ্যান্ডি মারে। জার্মানির আলেক্সান্দার জেভেরেভকে ৬-১, ৬-২, ৬-৩ গেমে হারান ব্রিটিশ এই তারকা। পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডে আরও উঠেছেন সুইজারল্যান্ডের স্তানিস্লাস ভাভরিঙ্কা ও স্পেনের দাভিদ ফেরার। 

এ দিন মেয়েদের এককেও অঘটন ঘটেছে; অবাছাই চীনের সুয়াই ঝাংয়ের কাছে ৬-৪, ৬-৩ গেরে হেরে গেছেন দ্বিতীয় বাছাই রোমানিয়ার সিমোনা হালেপ। বাদ পড়েছেন সাত বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন এবং অষ্টম বাছাই ভেনাস উইলিয়ামসও। সাবেক এক নম্বর তারকাকে ৬-৪, ৬-২ গেমে হারিয়ে দিয়েছেন যুক্তরাজ্যের জোহানা কোনটা। মেয়েদের এককের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন বেলারুশের ভিক্তোরিয়া আজারেঙ্কা ও সাবেক এক নম্বর তারকা আনা ইভানোভিচ।