logo

মাইনাস ১০ ডিগ্রি তাপমাত্রায়ও কাজ করবে ক্যামেরা

মাইনাস ১০ ডিগ্রি তাপমাত্রায়ও কাজ করবে ক্যামেরা

জাপানি বহুজাতিক ফটোগ্রাফি এবং ইমেজিং কোম্পানি ফুজিফিল্ম। একসময় পুরো দুনিয়া জুড়ে এর রাজত্ব ছিল। কিন্তু ডিজিটাল ক্যামেরা বাজারে আসার পর নিম্মমুখী হয়ে যায় ফুজির ব্যবসা। ডিজিটাল ক্যামেরার হাত ধরে ফের বাজারে এসেছে ফুজি। ফুজির এমনই একটি ক্যামেরা ‘ফাইনপিক্স এক্সপি৯০’। শক রেসিসট্যান্ট এবং ওয়াটার প্রুফ এই ক্যামেরাটি ১৫ মিটার গভীর পানিতে সচল থাকতে পারে।

ফুজি তাদের নতুন এই ক্যামেরাটি দিয়ে বাজার মাতাতে চায়। এজন্য এই ক্যামেরাটিতে বিশেষ বিশেষ ফিচার যোগ করেছে। ফাইনপিক্স সিরিজের নতুন ক্যামেরাটি হিমাঙ্কের নিচে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ছবি তুলতে সক্ষম।  এছাড়া পাহাড়ের চূড়া কিংবা সাফিং করার সময়ও এটি দিয়ে ভাল মানের ছবি তোলা যাবে।

ফাইনপিক্স এক্সপি৯০ মডেলের ক্যামেরাটিতে ১৬.৪ মেগাপিক্সেলের সেন্সর আছে। এতে ডিসেন্ট অপটিক্যাল ‍জুম রয়েছে। এটি দিয়ে প্রতি সেকেন্ডে ৬০ টি ফ্রেম ধারণ করা যাবে। ফুল এইচডি মানের ছবি তোলা যাবে এটি দিয়ে।

ক্যামেরাটিতে বিল্টইন ওয়াইফাই রয়েছে। একটি অ্যাপের সহায়তায় ক্যামেরাটি দূর থেকে নিয়ন্ত্রণ করা যাবে। ওয়াইফাইর মাধ্যমে স্টিল পিকচার ও ভিডিও ফোনে শেয়ার করা যাবে। ক্যামেরাটিতে স্লো মোশন শুটিং অপশন রয়েছে।

ক্যামেরাটির মূল্য ২২৯.৯৫ ডলার। ফেব্রুয়ারি থেকে ক্যামেরাটি বাজারে পাওয়া যাবে।