logo

বে‌সিক ব্যাংকের ৩ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

বে‌সিক ব্যাংকের ৩ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

ঢাকা, ১৮ জানুয়ারী- দুই হাজার কো‌টি টাকা ঋণ জালিয়াতির ঘটনায় দা‌য়ের করা মামলায় বেসিক ব্যাংকের দুই উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ (ডিএমডি) ও এক ডেপুটি জেনারেল ম্যানেজারকে (ডিজিএম) রিমান্ডে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকাল সাড়ে ১১টা থেকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়।

জানা গেছে, দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বাধীন একটি টিম  মামলার এজাহারভুক্ত আসামি বেসিক ব্যাংকের ডিএমডি ফজলুস সোবহান ও মো. সেলিম এবং ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শিপার আহমেদকে জিজ্ঞাসাবাদ করছেন। এ জিজ্ঞাসাবাদ বিকেল পর্যন্ত চলবে।

ঢাকার মহানগর হাকিম তসরুজ্জামানের আদালত গত সোমবার এই তিনজনের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ৭ জানুয়ারি ওই ব্যাংক কর্মকর্তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে দুদক। পরবর্তী সময়ে ঋণ জালিয়াতির ঘটনায় করা দুই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে রিমান্ড আবেদন জানানো হয়।

প্রায় দুই হাজার ২০০ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযাগে ২০১৫ সালের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর মোট ১৫৬ জনের বিরুদ্ধে পৃথক ৫৬টি মামলা করে কমিশন। মামলার ১২০ আসামির মধ্যে বেসিক ব্যাংকের কর্মকর্তা ২৭ জন। এর মধ্যে গ্রেফতার হওয়া ব্যাংকের ডিএমডি ফজলুস সোবহান ৪৭টি, ব্যাংকের আরেক ডিএমডি মো. সেলিম আটটি ও ডিজিএম শিপার আহমেদ ২১টি মামলার এজাহারভুক্ত আসামি।