logo

ইরাকে ৩ মার্কিন নাগরিক অপহৃত

ইরাকে ৩ মার্কিন নাগরিক অপহৃত

বাগদাদ, ১৮ জানুয়ারি- ইরাকের রাজধানী বাগদাদ থেকে শুক্রবার বিকেলে তিন মার্কিন ঠিকাদারকে অপহরণ করা হয়েছে। তাৎক্ষণিকভাবে অপহৃতদের পরিচয় জানা যায়নি। এছাড়া কে বা কারা তাদের অপহরণ করেছে সেটিও স্পষ্ট নয়। দায় স্বীকার করেনি। রোববার ইরাকের এক উর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানিয়েছে, ‘রোববার ওই কোম্পানি তাদের তিন কর্মচারী নিখোঁজ হয়েছে বলে রিপোর্ট করেছে। নিখোঁজ তিনজন ওই কোম্পানিতে ঠিকাদার হিসেবে কাজ করতেন এবং তারা আমেরিকার নাগরিক।’

এ ঘটনার সত্যতা স্বীকার করে অন্য এক ইরাকি কর্মকর্তা জানিয়েছেন, নিখোঁজ তিনজনের দুজনই ইরাক ও যুক্তরাষ্ট্রের দ্বৈত নাগরিক। বাকি একজন আমেরিকান। ওই কর্মকর্তাটি আরো জানান, শুক্রবার বিকেলে বাগদাদের দোরা এলাকা থেকে একদল দুর্বৃত্ত বন্দুকের মুখে তাদের বাসা থেকে তুলে নিয়ে যায়। তাদের সঙ্গে থাকা গাড়িবহরে করেই ওই তিনজনকে অপহরণ করা হয় বলেও তিনি জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর এ ঘটনার সত্যতা স্বীকার করেছে। অপহৃতদের উদ্ধারে তারা ইরাকি সরকারকে পূর্ণ সহযোগিতা করছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জন কিবরে।