logo

এক রাতের অভিযানে ২৮ লাখ ইয়াবা

এক রাতের অভিযানে ২৮ লাখ ইয়াবা

ঢাকা, ১৮ জানুয়ারি- ঢাকা ও চট্টগ্রামে এক রাতের অভিযানে ২৮ লাখ ইয়াবা উদ্ধারের খবর দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। এই অভিযানে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে, যাদের মধ্যে একজন মাদক চোরাচালান চক্রটির প্রধান বলে র‌্যাবের দাবি। বাংলাদেশে এর আগে একই দিনে ইয়াবার এতো বড় চালান আর কখনো ধরা পড়েনি।

র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মাকসুদুল আলম জানান, রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত দুই নগরীর বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়। গ্রেপ্তারদের মধ্যে একজনের নাম আলী আহমেদ। তাকেই চোরাচালান চক্রটির হোতা বলে দাবি করছে র‌্যাব। বাকি দুজনের নাম এখনও জানানো হয়নি।

মাকসুদুল আলম বলেন, “যে ইয়াবা এই অভিযানে উদ্ধার করা হয়েছে, তা আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক এযাবৎকালের সবচেয়ে বড় চালান।” পরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

মাদক চোরাকারবারিরা দীর্ঘদিন ধরেই মিয়ানমার থেকে সাগরপথে বাংলাদেশে ইয়াবা আনছে। পরে তা চট্টগ্রাম থেকে ছড়িয়ে দেওয়া হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। এর আগে গতবছর ফেব্রুয়ারিতে মাসে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে একটি ট্রলার থেকে ১৫ লাখ ইয়াবা  উদ্ধার করে নৌবাহিনী। এছাড়া বিভিন্ন সময়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে ঢাকার পথে বিভিন্ন স্থানে আটক করা হয়েছে ইয়াবার বেশ কয়েকটি বড় চালান।