logo

সুনন্দা পুষ্করের মৃত্যু স্বাভাবিক নয়, জানিয়ে দিল পুলিশ

সুনন্দা পুষ্করের মৃত্যু স্বাভাবিক নয়, জানিয়ে দিল পুলিশ

নয়াদিল্লি, ১৬ জানুয়ারী- কংগ্রেস সাংসদ শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যু স্বাভাবিক ছিল না বলে জানিয়ে দিল দিল্লি পুলিশ। শুক্রবার দিল্লি পুলিশের তরফে দাবি করা হয়েছে, তারা সুনন্দার অস্বাভাবিক মৃত্যুর বিষয়ে নিশ্চিত।

শুক্রবার দিল্লি পুলিশের কমিশনার বি এস বাসসি বলেন, ‘‘এখনও পর্যন্ত যে তথ্যপ্রমাণ আমরা পেয়েছি, তার ভিত্তিতে বলতে পারি, সুনন্দা পুষ্করের মৃত্যু স্বাভাবিক ছিল না। এটা আমি নিশ্চিত করেই বলতে পারি।’’

এর আগে এদিন দিল্লি পুলিশকে এইমস-এর মেডিক্যাল বোর্ডের তরফে সুনন্দার ভিসেরা নমুনার এফবিআই ল্যাব রিপোর্ট সম্পর্কে জানানো হয়। ২০১৪ সালের জানুয়ারিতে দিল্লির একটি পাঁচতারা হোটেলের ঘরে সুনন্দার দেহ পাওয়া গিয়েছিল। মৃত্যুর আগের দিনই পাকিস্তানি সাংবাদিক মেহর তারার-এর সঙ্গে টুইটারে বিতণ্ডায় জড়িয়েছিলেন সুনন্দা। বিতণ্ডার কারণ ছিল শশী-মেহর ‘সম্পর্ক’।

গত বছরের ফেব্রুয়ারিতে ওয়াশিংটন ডিসি-র এফবিআই ল্যাব-এ সুনন্দার ভিসেরা স্যাম্পল পাঠানো হয়। এইমস-এর পরীক্ষায় বিষক্রিয়ার প্রমাণ পাওয়া গিয়েছিল। কিন্তু কী ধরনের বিষ, তা নির্ধারণ করা যায়নি।

সেই রিপোর্টে ‘পোলোনিয়াম পয়জনিং’-এর তত্ত্ব একপ্রকার খারিজ করে দেওয়া হয়। বিভ্রান্ত দিল্লি পুলিশ রিপোর্টটি এইমস-এর মেডিক্যাল বোর্ডে পাঠায়।