logo

উত্তম-সুচিত্রার চরিত্রে প্রসেনজিৎ-পাওলি

উত্তম-সুচিত্রার চরিত্রে প্রসেনজিৎ-পাওলি

কলকাতা, ১৫ জানুয়ারি- উত্তম কুমারের জীবনী অবলম্বনে ভারতীয় বাংলা টেলিভিশন চ্যানেল স্টার জলসার জন্য একশ পর্বের সিরিয়াল নির্মাণ করা হচ্ছে। ‘মহানায়ক’ শিরোনামের এই সিরিয়ালে উত্তম কুমারের চরিত্রে প্রসেনজিৎ অভিনয় করছেন। অন্যদিকে পাওলি দামকে দেখা যাবে সুচিত্রা সেনের চরিত্রে। এছাড়া সুপ্রিয়া চরিত্রে রাইমা সেনের থাকার কথা থাকলেও, শেষ পর্যন্ত তনুশ্রী চক্রবর্তীকে এই চরিত্রের জন্য চূড়ান্ত করা হয়েছে। ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় সিরিয়ালটি পরিচালনা করছেন বিরসা দাশগুপ্ত। 

‘মহানায়ক’ সিরিয়ালের প্রতিটি পর্বেই উত্তম কুমারের জীবনের নানা অজানা ঘটনা উঠে আসবে। যেখানে তা পর্দায় ফুটিয়ে তুলবেন প্রসেনজিৎ-পাওলি আর তনুশ্রী চক্রবর্তীর মতো এ কালের সব জাঁদরেল শিল্পীরা। 

সিরিয়ালটির আইডিয়া, রিসার্চ এবং কনসেপ্টের দায়িত্বে থাকা ‘চাঁদের পাহাড়’ খ্যাত পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় জানান,  উত্তম কুমারকে নিয়ে এখন পর্যন্ত উল্লেখ করার  মতো কোনও বায়োগ্রাফিকাল কাজ আজ হয়নি। আমরা সেটা মাথায় রেখেই কাজ করছি। 

অন্যদিকে পরিচালক বিরসা দাশগুপ্ত জানান, উত্তমকুমারের পরিবারের অনুমতি সাপেক্ষেই মহানায়ক এর গল্প ও নির্মাণ কাজ চলছে। তবে অসুস্থতার কারণে সুপ্রিয়ার সঙ্গে বলার সুযোগ না থাকায়, তার লেখাকেই রেফারেন্স হিসেবে ব্যবহার করা হচ্ছে। 

এদিকে উত্তম কুমারের চরিত্র প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমকে প্রসেনজিৎ বলেছেন, ‘আমি এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করছি যার জীবনটাই বর্ণময়। চরিত্রটা অভিনয়ের দিক  থেকে খুব চ্যালেঞ্জিং। 

উল্লেখ্য, আসছে এপ্রিলেই ভারতীয় বাংলা টেলিভিশন চ্যানেল স্টার জলসার পর্দায় উত্তম-সুচিত্রার রূপে হাজির হবেন প্রসেনজিৎ-পাওলি।