logo

পর্যটকে মুখরিত বান্দরবান

এস এম ইসমাইল হাসান


পর্যটকে মুখরিত বান্দরবান

বান্দরবান, ১৫ জানুয়ারি- নির্মল বাতাস, পাহাড় আর ঝরণার সাথে নিবিড় অরণ্যের এক অনন্য নিসর্গ পার্বত্য চট্টগ্রামের বান্দরবান। এরই টানে প্রতিবছর প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানের নীলাচল, মেঘলা, নীলগিরি ও অন্য পর্যটন স্পটগুলো ঘুরে বেড়ান দেশী-বিদেশী পর্যটকরা।

বান্দরবানের পাহাড় লেক আর ঝরণার অপরূপ বৈচিত্র্য হাতছানি দেয় ভ্রমণপিপাসু প্রকৃতি প্রেমীদের। নীলগিরির আকাশ ছোঁয়ার স্বাদ, লেক আর ঝুলন্ত ব্রিজের সৌন্দর্য নিয়ে নীলাচল, মেঘলা কিংবা নাফাকূমের ঝরণা ধারা যেন উদাস করে মানুষকে । 


প্রকৃতির এই উজার করা সৌন্দর্য দেখতে পর্যটকে এখন মুখরিত বিনোদন স্পটগুলো। পৌষের প্রথম দিকে শুরু হওয়া পর্যটকের এই ঢল মাঘ-ফাল্গুন পর্যন্ত চলবে বলে আশা হোটেল-মোটেল ব্যবসায়ীদের।

পর্যটকদের নিরাপত্তায় সজাগ রয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।তাদের ঘুরে বেড়ানো স্বাচ্ছন্দ্য করতে বিনোদন স্পটগুলোর আশেপাশে মোতায়েন রয়েছে পোষাকে ও সাদা পোষাকের অতিরিক্ত পুলিশ।

বান্দরবানের পুলিশ সুপার মো: মিজানুর রহমান বলেন, ‘পুলিশের পক্ষ থেকে পর্যটকদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে’। বান্দরবানের সৌন্দর্যকে আরও হৃদয়গ্রাহী করতে সরকার নতুন নতুন পর্যটন স্পট স্থাপন করছে বলে জানান জেলা প্রশাসক মো: মিজানুল হক চৌধুরী।


পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত ও পর্যটন স্পটগুলো আরো গোছানো হলে কক্সবাজারের পাশাপাশি বান্দরবানেও দেশী বিদেশী পর্যটকের আগমন বাড়বে বলে আশা করছেন পর্যটন শিল্পে সংশ্লিষ্ট পাহাড়ী মানুষ।