logo

কনে সেজে ফটোসেশনের ধুম

কনে সেজে ফটোসেশনের ধুম

সিওল, ১৫ জানুয়ারি- বিয়ে নয়, বিয়ের পোশাক পরে ছবি তোলাই মুখ্য দক্ষিণ কোরিয়ার নতুন প্রজন্মের কাছে। বিয়ের ব্যাপারে দিন দিন অনাগ্রহী হয়ে পড়ছে দক্ষিণ কোরিয়ার এই প্রজন্মটি। কখনো তারা বিয়েকে সম্পূর্ণ বাদ দিচ্ছেন, আবার কখনো বিয়ে করছেন দেরিতে। এর কারণ পড়াশুনার ক্ষেত্রে তাদের উচ্চ ডিগ্রি এবং অধিক বেতনের চাকরি। 

তবে বিয়ে করা থেকে বিরত থাকলেও বিয়ে-সংক্রান্ত একটি বিষয়কে বাদ দিতে রাজি নয় রক্ষণশীল এই দেশটির নতুন এই প্রজন্ম। তা হলো: ছবি তোলার ক্ষেত্রে তাদের বেহিসেবি মানসিকতা। এমনকি অবিবাহিত থাকলেও ছবি তোলার ক্ষেত্রে খরচের ব্যাপারে তাদের কোনো কার্পণ্য নেই তাদের। 

বিয়ে না করলেও বিয়ের কনে সেজে ছবি তোলার ক্ষেত্রে ব্যাপক আগ্রহ রয়েছে দেশটির তরুণীদের। দীর্ঘদিন ধরে দক্ষিণ কোরিয়াতে চলে আসা বিবাহপূর্ব অনুষ্ঠানে পোশাকের ক্ষেত্রে সামান্য কিছু পরিবর্তন আসলেও, এতে খরচ হয় ২ হাজার থেকে ৫ হাজার ডলারের মধ্যে। 

এর বিপরীতে কনের একক ছবি তোলার ক্ষেত্রে ৫০০ ডলার ছাড় দেয়া হয়। বিয়ে না করেই এই ছাড়ে কনের পোশাক পরে ছবি তোলা যায় এবং তা পরবর্তী সময়ের জন্যও সংরক্ষণ করা যায়। আর এ সুযোগটিকেই নিচ্ছে দেশটির মেয়েরা। বিয়ে না করেই কম খরচে পাচ্ছেন বিয়ের পোশাকে নিজের ছবি!