logo

ফের ২২ গজে 'দাদাগিরি' ক্যাপ্টেন সৌরভের

ফের ২২ গজে 'দাদাগিরি' ক্যাপ্টেন সৌরভের

আবারও উইলো হাতে ক্রিকেটের ময়দানে নামবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু খেলতে নামাই নয়, ফের অধিনায়কের ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন বাংলার দাদা। মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগে লিব্রা লিজেন্ডস-এর অধিনায়ক ও অ্যাম্বাস্যাডর নির্বাচিত হয়েছেন মহারাজ।

কিছুদিন আগেই ক্রিকেট অল স্টারস সিরিজে সচিনস ব্লাস্টার্সের হয়ে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। আবার তাঁর উইলো থেকে বাপি বাড়ি যা দেখা যেতে পারে মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগে। ২৮ জানুয়ারি দুবাইয়ে শুরু হচ্ছে এই লিগ। দুবাই ও শারজায় এই লিগে খেলতে নামছে ছটি ফ্র্যাঞ্চাইজি। তাদেরই একটি দল লিব্রা লিজেন্ডসের নেতৃত্বের ভার তুলে দেওয়া হয়েছে মহারাজের কাঁধে। প্রাক্তন অফস্পিনার গ্রেম সোয়ান, দক্ষিণ আফ্রিকার লিজেন্ড জ্যাক কালিস, অস্ট্রেলিয়ান পেসার শন টেট, বাঁ হাতি বোলার ব্যাড হগের মতো তারকাদের নেতৃত্ব দেবেন সৌরভ।

এই দায়িত্ব পেয়ে আপ্লুত সৌরভ জানিয়েছেন, 'লিব্রা লিজেন্ডসের মতো দলে যেখানে কালিস, টেট, সোয়ান, হগের মতো বিশ্বমানের খেলোয়াড়রা রয়েছেন, তাকে নেতৃত্ব দেওয়াটা সত্যিই আমার কাছে একটা বিরাট সম্মানের ব্যাপার। এমন তারকারা কখনও হারতে চান না। এই লিগে এমন ক্রিকেটাররাও রয়েছেন, যাঁরা এখনও খেলছেন। কাজেই এই লিগ যথেষ্ট প্রতিযোগিতামূলক হবে বলেই আশা করছি।'

লিব্রা লিজেন্ডসের কোচ করা হয়েছে ভারতের প্রাক্তন দ্রুত গতির বোলার আবে কুরুভিল্লাকে। MCL-এ খেলছেন বীরেন্দ্র সেহওয়াগ, কুমার সঙ্গাকারা ও মাইকেল ভনের মতো ক্রিকেটাররাও। মাস্টার্স চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হচ্ছে ১৩ ফেব্রুয়ারি।