logo

বাজার মাতাবে গ্রামীণফোনের স্মার্টওয়াচ

বাজার মাতাবে গ্রামীণফোনের স্মার্টওয়াচ

ঢাকা, ১৩ জানুয়ারি- দেশের অন্যতম মোবাইল নেটওয়ার্ক অপারেটর গ্রামীণফোন সম্প্রতি শেষ হওয়া স্মার্টফোন এবং ট্যাব এক্সপোতে একটি স্মার্টওয়াচ প্রদর্শন করে। এই স্মার্টওয়াচটি ভারতের ইনটেক্সের তৈরি। এদেশে স্মার্টওয়াচটি বাজারজাত ও বিপণন করবে গ্রামীণফোন। এই স্মার্টওয়াচটির দামও হবে তুলনামূলকভাবে কম। 

স্মার্টওয়াচটির ডিসপ্লে ১.৫৬ ইঞ্চির। ডিসপ্লের রেজুলেশনের পিক্সেল পার ডেনসিটি ২১৮ পিক্সেল। এটির ওজন মাত্র ৮৩ গ্রাম। স্মার্টওয়াচটির ডিসপ্লেতে ওএলইডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন প্রযুক্তি রয়েছে।।ডুয়েল কোর প্রসেসরের এই স্মার্ট হাত ঘড়িতে ৫১২ এমবি র‌্যাম রয়েছে। এতে বিল্ট ইন মেমোরি ৪ জিবি যা অতিরিক্ত মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স্মার্ট ঘড়িটিতে ৫ মেগা পিক্সেলের একটি ক্যামেরা রয়েছে। সারাদিন চালানোর জন্য এতে ৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্মার্টওয়াচটি থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করবে। যে কোনো অ্যানড্রয়েড ফোনের সাথে পেয়ার করেও ব্যবহার করা যাবে স্মার্টওয়াচটি। এটি পানি এবং ধুলো নিরোধক। এতে দুরত্ব, স্টেপস এবং ক্যালরি খরচ হওয়ার হিসেব দেখানোর অ্যাপস রয়েছে। 

এই স্মার্টওয়াচের সাথে গ্রামীণফোন একটি জ্যাকেট বিনামূল্যে দেবে। তবে এই অফার সীমিত গ্রাহকদের জন্য। সব গ্রাহকদের জন্য ৮ জিবির একটি মাইক্রো এসডি কার্ড দেয়া হবে বিনামূল্যে। এছাড়াও প্রত্যেক স্মার্টফোন ওয়াচের সাথে গ্রামীণফোন দেবে নিজস্ব নেটওয়ার্কে কথা বলার জন্য ১০০ মিনিট এবং যে কোনো নেটওয়ার্কে ১০০ এসএমএস ও ১০০ এমবি ডাটা।  সারা দেশে গ্রামীণফোন সেন্টারে স্মার্টওয়াচটি পাওয়া যাবে। এটির মূল্য হবে ১২ হাজার টাকা থেকে ১৪ হাজার টাকার মধ্যে।