logo

মেয়েদের কোন ধরনের মেকআপ ছেলেদের অপছন্দ?

জান্নাতুল এ্যানি


মেয়েদের কোন ধরনের মেকআপ ছেলেদের অপছন্দ?

মেয়েরা মেকআপ করতে খুবই পছন্দ করে। কিন্তু বেশির ভাগ ছেলেই জমকালো সাজের বদলে পছন্দ করে স্নিগ্ধ সাজ। মেকআপের কিছু অংশ আছে, যা ছেলেদের একেবারেই পছন্দ নয়। মেয়েদের কোন কোন সাজ ছেলেদের পছন্দ নয়, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে জীবনধারা-বিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাই ডটকম। একবার চোখ বুলিয়ে নেওয়া যাক:

গাঢ় রঙের লিপস্টিক
আজকাল গাঢ় রঙের লিপস্টিকের ট্রেন্ড চলছে, যা মেয়েদের খুবই পছন্দ। কিন্তু ছেলেদের পছন্দ একেবারেই উল্টো। তারা পছন্দ করে হালকা রঙের লিপস্টিক। হালকা গোলাপি, হালকা বাদামি ও স্কিন কালারের লিপস্টিক ছেলেদের বেশ পছন্দ।

অতিরিক্ত গ্লিটার
কেউ কেউ গ্লিটার আইশ্যাডো বা গ্লিটার লিপস্টিক ব্যবহার করতে পছন্দ করেন, যা ছেলেদের খুবই অপছন্দ। তাই প্রথম দেখা করার দিন গ্লিটার বা শিমার জাতীয় জিনিস এড়িয়ে যাওয়াটাই ভালো।

অতিরিক্ত মাশকারা
চোখে অতিরিক্ত মাশকারা লাগালে চোখের পাপড়ি শক্ত হয়ে থাকে, যা দেখতে খুব একটা ভালো লাগে না। আর ছেলেরাও এটা পছন্দ করে না। তাই চোখে হালকা করে মাশকারা দিন।

অতিরিক্ত ফাউন্ডেশন
ত্বকে অতিরিক্ত ফাউন্ডেশন ব্যবহার করলে মুখ সাদা হয়ে থাকে। অথচ দেখা যায়, হাতের ত্বক তুলনামূলকভাবে কালোই থাকে। ছেলেরা মুখের এমন বাড়তি সাদা ভাব পছন্দ করে না। তাই মুখের ত্বকের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন বাছাই করুন এবং অল্প পরিমাণে ব্যবহার করুন।

উদ্ভট চুল বাঁধা
কেউ কেউ আছেন, চুলকে হাইলাইট করার জন্য এমন সব হেয়ারস্টাইল করেন, যা বেখাপ্পা লাগে। রংচঙা চুলের ক্লিপ, গ্লিটার অথবা সব সময় স্প্রে করে চুল বাঁধা ছেলেরা অপছন্দ করে। সাধারণভাবে খোলা চুল অথবা একটা পনিটেল করা চুল ছেলেরা পছন্দ করে।

চোখে অতিরিক্ত মেকআপ ব্যবহার
গাঢ় রঙের আইশ্যাডো, অতিরিক্ত কাজল ছেলেরা খুব একটা পছন্দ করে না। তাই সাজে সব সময় স্নিগ্ধতা রাখার চেষ্টা করুন। চোখে অতিরিক্ত মেকআপ ব্যবহার করবেন না।

অতিরিক্ত সুগন্ধি
আপনার ব্যবহৃত সুগন্ধি কতটা দামি বা কোন ব্র্যান্ডের, সেটা জানার আগ্রহ ছেলেদের নেই। অতিরিক্ত সুগন্ধির ব্যবহার ছেলেরা অপছন্দ করে। তাই সব সময় পরিমিত সুগন্ধি ব্যবহার করুন।