logo

ব্লাটারদের কাছে নির্বাসনের রিপোর্ট পাঠাল এথিক্স কমিটি

ব্লাটারদের কাছে নির্বাসনের রিপোর্ট পাঠাল এথিক্স কমিটি

জুরিখ, ১০ জানুয়ারি- আট বছরের জন্য দু’জনকেই নির্বাসিত করেছে ফিফা এথিক্স কমিটি। শনিবার কমিটির তরফে জানিয়ে দেওয়া হল, কী কারণে সেপ ব্লাটার এবং মিশেল প্লাতিনিকে নির্বাসিত করা হয়েছে, তার লিখিত কারণও পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই ব্যাখ্যাকে নথি হিসাবে ব্যবহার করে বিশ্বফুটবলের দুই নির্বাসিত প্রশাসক আদালতে পাল্টা আবেদন করতে পারেন।

শুক্রবার ফ্রান্সের এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে নির্বাসিত উয়েফা প্রেসিডেন্ট প্লাতিনি জানিয়েছিলেন যে, এথিক্স কমিটির লিখিত রিপোর্ট হাতে পেলেই তিনি আদালতের দ্বারস্থ হবেন। শনিবার এক বিবৃতিতে এথিক্স কমিটি বলেছে, ‘কী কারণে সেপ ব্লাটার এবং মিশেল প্লাতিনিকে নির্বাসিত করা হয়েছে, তা লিখিত আকারে তাঁদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এবার তাঁরা সেই রিপোর্ট পড়ে পাল্টা আবেদন করতে পারেন ফিফা  অ্যাপিল কমিটির কাছে’। কোনও কারণে ফি‌ফা অ্যাপিল কমিটি তাঁদের আবেদন খারিজ করে দিলেদুই নির্বাসিত ফুটবল প্রশাসক আবেদন করতে পারবেন কোর্ট অফ আরবিট্রেশন অফ স্পোর্ট (ক্যাস)-এর কাছে। সংবাদসংস্থাকে সেপ ব্লাটারের আইনজীবী জানিয়েছেন, আগামী সপ্তাহেই এই রিপোর্টের ভিত্তিতে নির্বাসিত ফিফা প্রেসিডেন্ট অ্যাপিল কমিটির কাছে আবেদন করবেন।