logo

ছোট্ট হারশালি’র হাতে আরো একটি অ্যাওয়ার্ড

ছোট্ট হারশালি’র হাতে আরো একটি অ্যাওয়ার্ড

মুম্বাই, ১০ জানুয়ারি- চলতি বছরে বলিউডে ইতিহাস সৃষ্টি করা ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এ একজন পাকিস্তানি বোবা শিশুর চরিত্রে প্রথমবার অভিনয় করেই ভারতীয় ছবির দর্শকদের আবেগে কাঁদিয়েছেন ছোট্ট মেয়ে হারশালি মালহোত্রা। প্রশংসা কুড়িয়েছেন দেশে বিদেশে। বছর শেষে এবার সেই প্রশংসার হাতেনাতে স্বীকৃতি ভাগিয়ে নেয়ার পালা! হ্যাঁ, ভারতে ইতিমধ্যে বেশ কয়েকটি ফেস্টিভাল ও অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পুরস্কৃত হওয়ার পর, এবার ‘স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড ২০১৬’-এর সেরা শিশু অভিনেতার পুরস্কার অর্জন করলেন হারশালি!

জানা গেছে, চলতি বছরে মেধাবী নির্মাতা কবির খানের আলোচিত ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এ অভিনয় করে সবার দৃষ্টি কাড়েন অভিনয়ে প্রথমবার পা রাখা ছোট্ট মেয়ে হারশালি। ছবিতে তার অভিনয় লাখো মানুষকে আবেগে কাঁদিয়েছে। পাকিস্তানি একজন বোবা মেয়ে মুন্নি চরিত্রে অভিনয় করেন তিনি। যে কিনা পরিস্থিতির মারপেচে পড়ে ভারতে এসে হারিয়ে যায়। আর তাকে এক হনুমান ভক্ত ভারতীয়র পাকিস্তানে ফিরিয়ে দেয়ার গল্প নিয়েই নির্মাণ হয় ছবি ‘বজরঙ্গি ভাইজান’। আর এই ছবিতে অভিনয়ের জন্যই সেরা শিশু অভিনেত্রীর স্বীকৃতি দিল ১৯৯৫ সাল থেকে ভারতের গুরুত্বপূর্ণ সিনেমার পৃষ্ঠপোষকতা করা ‘স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড’ কর্তৃপক্ষ।


এর আগে, গত বছরের শেষের দিকে ‘বিগ স্টার অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানেও সেরা উঠতি অভিনেত্রী হিসেবে পুরস্কার জয় করেছিলেন হারশালি। সেসময় চূড়ান্ত পুরস্কারটি পেতে তার বিপরীতে লড়ছিলেন ‘সামিতাভ’ ছবির জন্য কমল হাসানের মেয়ে অক্ষরা হাসান, ‘হিরো’ ছবির জন্য সুনিল শেঠি কন্যা আথিয়া শেঠি, ‘দম লাগা ক্যা হেইসা’ ছবির জন্য ভূমিকা পেডনেকার, ‘সান্দার’ ছবির জন্য শহীদ কাপুরের বোন সানা কাপুর এবং ‘ওয়েডিং পুল্লাভ’-এর জন্য আনুশকা রঞ্জন।

উল্লেখ্য, চলতি মাসের জুলাইয়ে ভারতীয় সিনেমায় মুক্তি পায় কবির খানের ছবি ‘বজরঙ্গি ভাইজান’। ছবিটি এরইমধ্যে আয়ের দিক দিয়ে বলিউডের ইতিহাসে আমির খানের ‘পিকে’ ছবির পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে। ছবিতে সালমান খান ও হারশালি ছাড়াও অভিনয় করেন কারিনা কাপুর খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকী।