logo

যে কারণে মুস্তাফিজকে এনওসি দিচ্ছে না বিসিবি

যে কারণে মুস্তাফিজকে এনওসি দিচ্ছে না বিসিবি

ঢাকা, ০৮ জানুয়ারী- লাহোর কোয়ালান্ডার্স তাকে ৪০ লাখ টাকা দিয়ে কিনে নিয়েছে। মুস্তাফিজও মুখিয়ে পাকিস্তান সুপার লিগে খেলার জন্য। কিন্তু তাঁর খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। ৪ ফেব্রুয়ারি থেকে সংযুক্ত আরব আমিরাতে বসতে চলেছে পিএসএল-এর আসর। সেখানে ইতিমধ্যেই খেলার ছাড়পত্র পেয়েছেন সাকিব, তামিম, মুশফিকুর। কিন্তু মুস্তাফিজুরকে দেওয়া হয়নি অনুমতি।

এই মাসেই জিম্বাবোয়ের সঙ্গে ৪ ম্যাচের টি২০ সিরিজের পর, ফেব্রুয়ারিতেই এশিয়া কাপ ও মার্চে ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপ রয়েছে। ভেতরের খবর, তার আগে পিএসএল-এ খেলিয়ে দলের মোক্ষম অস্ত্রকে মেলে ধরতে চাইছে না বাংলাদেশ বোর্ড। পিএসএল-এ মুস্তাফিজুরকে খেলতে হবে নানান দেশের প্লেয়ারদের সঙ্গে। ফলে অন্যরা বুঝে ফেলতে পারে মুস্তাফিজুরের বোলিং টেকনিক। সেটাই চাইছে না বিসিবি।

 আশা, সামনের বড় টুর্নামেন্ট বা সিরিজে এই বাঁ হাতি মিডিয়াম ফাস্ট বোলার তুরুপের তাস হয়ে উঠবে। মুস্তাফিজুরকে অনুমতি দেওয়া না দেওয়া নিয়ে যে ভাবা হচ্ছে তা অস্বীকার করছে না বাংলাদেশ বোর্ড। কিন্তু কারণ হিসাবে তারা প্রকাশ্যে চোটের আশঙ্কার কথা বলছে। বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী বলেন, ‘মুস্তাফিজুরকে নো অবজেকশন দেওয়ার আগে চিকিৎসকদের সঙ্গে কথা বলতে হবে। ওঁকে  নিয়ে কোনও ঝুঁকি নেওয়া যাবে না। সামনে অনেক ম্যাচ রয়েছে। কারণ চোট পেস বোলারদের নিত্য সঙ্গী। ওখানে খেলে মুস্তাফিজুরের চোট হয়ে গেলে সমস্যা হবে জাতীয় দলেরই।’