logo

ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার এক মামলায় ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে অন্ধ্র প্রদেশের একটি আদালত।

ভারত দলের সঙ্গে ধোনি আপাতত অস্ট্রেলিয়ায় আছেন। ৫ ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টির এই সফর শেষ হবে ৩১ জানুয়ারি। ভারতে ফিরে শ্রীলঙ্কার সঙ্গে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা তার দলের। এর পর বাংলাদেশে এশিয়া কাপ টি-টোয়েন্টি খেলতে যাবে ভারত। আর মার্চে ভারতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ধোনির আইনজীবী রাজনিশ চোপরা জানান, ধোনির বিরুদ্ধে সমন না মানার অভিযোগ আনা হয়েছে; অথচ এই মামলায় ব্যক্তিগতভাবে তিনি কোনো সমন পাননি। তাই জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানাকে ‘ভ্রান্তি’ বলে উল্লেখ করেন তিনি।

বিজনেস টুডের ২০১৩ সালের এপ্রিল মাসের সংখ্যার প্রচ্ছদে ধোনিকে দেখানো হয় বিষ্ণুর ভূমিকায়। এর শিরোনাম ছিল ‘গড অব বিগ ডিলস’। জুতাসহ বিভিন্ন কোম্পানির পণ্য তার হাতে রাখা ছিল।

এই প্রচ্ছদের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে ধোনির বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন বিশ্ব হিন্দু পরিষদের স্থানীয় এক নেতা।

ধোনির ম্যানেজমেন্ট কোম্পানির অরুণ পান্ডে ইএসপিএন ক্রিকইনফোকে জানান, ধোনি ওই ছবির জন্য ‘পোজ’ দেননি, তিনি এই ছবি ছাপা হওয়ার বিষয়েও জানতেন না।