logo

৬১-তে অন্তঃসত্ত্বা অপরা উইফ্রে!

৬১-তে অন্তঃসত্ত্বা অপরা উইফ্রে!

ওয়াশিংটন, ০৮ জানুয়ারি- ৬১ বছর বয়সে মা হতে চলেছেন সেলিব্রিটি সঞ্চালক অপরা উইনফ্রে! তিনি শুধু অন্তঃসত্ত্বাই নয়, নিজের সন্তানের নামও ঠিক করে ফেলেছেন। 'সেলেবট্রাইসিটি' নামের একটি গসিপ ওয়েবসাইটে চাঞ্চল্যকর খবরটি প্রকাশিত হওয়ার পর এ নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড় শুরু হয়ে গেছে। খবরের সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছে বিভিন্ন সংবাদ সংস্থা।

ষাটের কোঠায় পৌঁছেও বিতর্ক পিছু ছাড়ে না অপরার। গত ৫ ডিসেম্বর ওই বিনোদনমূলক ওয়েবসাইটে বিশ্বখ্যাত টিভি সঞ্চালক তথা অভিনেত্রী ও সমাজসেবী অপরার গর্ভধারণের সংবাদ প্রকাশিত হয়। সাডা জাগানো ওই প্রতিবেদনে জানা গেছে, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ও তাঁর স্ত্রীর প্রেগন্যান্সি পর্বের ছবি দেখেই মা হওয়ার ইচ্ছা জাগে ষাটোর্ধ্ব অ্যাঙ্করের। গর্ভধারণের খবরে উচ্ছ্বসিত তিনি নাকি হবু সন্তানের নামও ঠিক করে ফেলেছেন- ছেলে হলে হারপো (ইংরেজিতে 'অপরা' কথাটি উল্টো করে লিখলে যা দাঁড়ায়) এবং কন্যাসন্তান জন্মালে গেইল (বয়ফ্রেন্ডের নামানুসারে)।

অপরা সন্তানসম্ভবা জেনে আনন্দিত তাঁর বয়ফ্রেন্ড গেইল-ও। প্রতিবেদকের জল্পনা, বর্তমানে উত্তর আমেরিকার সেরা কোটিপতি কৃষ্ণাঙ্গ আমেরিকান অপরার সন্তান জন্মলগ্নেই বিত্তের পাহাড়ে অধিষ্ঠান করবে।

কিন্তু ৬ দিন পরই খবরটি ভুয়ো বলে দাবি করে বসে 'স্নোপ্‌স ডটকম' নামে আরেকটি ওয়েবসাইট। সেখানে সেলেবট্রাইসিটি প্রকাশিত সংবাদ তুলে ধরে মন্তব্য করা হয়েছে, 'খবরটির কোনও সত্যতা নেই।' স্নোপ্‌স ডটকম-এর দাবি, সেলেবট্রাইসিটি আদতে মুখরোচক গুজব তৈরির জন্য কুখ্যাত। অতীতেও না কি তাদের নানা ভুয়ো সংবাদ ছেড়ে বাজার গরম করার নজির রয়েছে।

সত্য না মিথ্যা, সে কথা বলবে সময়। তবে অপরা উইনফ্রে স্বয়ং এই ব্যাপারে কোনও প্রতিষ্ঠিত সংবাদমাধ্যমে বিবৃতি দেননি। সন্তান কামনা সম্পর্কে তাঁর দুর্বলতা সুবিদিত। অপরার শৈশব কেটেছে নিদারুণ দারিদ্রের মধ্যে। মাত্র ৯ বছর বয়সে তাঁকে ধর্ষণ করা হয়। ১৪ বছর বয়সে প্রথমবার গর্ভধারণ করেন কিন্তু গর্ভাবস্থাতেই সেই শিশুপুত্রের মৃত্যু হয়। এর পর তাঁর মা হওয়ার সম্ভাবনায় ছেদ পড়ে।