logo

৫৭০ কোটি টাকার লটারি বিজয়ীর খোঁজ নেই!

৫৭০ কোটি টাকার লটারি বিজয়ীর খোঁজ নেই!

যুক্তরাজ্যের ন্যাশনাল লটারির ড্র-এর বিজয়ী খুঁজে পাওয়া যাচ্ছে না। পাঁচ কোটি ৪০ লক্ষ পাউন্ডের (বাংলাদেশি টাকায় প্রায় ৫৭০ কোটি টাকা) লটারি বিজয়ীটি কে তা এখনো জানতে পারেনি সে দেশের ন্যাশনাল লটারি পরিচালনাকারী প্রতিষ্ঠান ক্যামলট।

অবশ্য প্রায়শই বিজয়ী টিকেটের মালিককে খুঁজে পাওয়া যায় না বলে অভিযোগ রয়েছে সে দেশের মানুষের। তার কারণ কি, এখনো জানা যায়নি।  

বিবিসিতে প্রকাশিত এক খবরে জানা যায়, ব্রিটেনের লটারিতে জ্যাকপট বিজয়ী একটি টিকেট যার পুরস্কারের অর্থের পরিমাণ পাঁচ কোটি ৪০ লক্ষ পাউন্ড তার কোন দাবিদার না থাকায় সেই অর্থ পরবর্তী লটারিতে যুক্ত হয়েছে।

ন্যাশনাল লটারি পরিচালনাকারী প্রতিষ্ঠান ক্যামেলট বলছে, বুধবারের এই ড্রতে জ্যাকপট বিজয়ী না থাকায় শনিবার যে ড্র হবে তার পরিমাণ দাঁড়াবে পাঁচ কোটি ৭৮ লক্ষ পাউন্ড।

ন্যাশনাল লটারিতে প্রায়শই বিজয়ী টিকেটের মালিককে খুঁজে পাওয়া যায় না। তার কারণ হিসেব অবশ্য অনেকেই ধারণা করছেন, অনেক সময় লোকে টিকেট কিনে তার নম্বর মেলাতে ভুলে যায়, কিংবা টিকেট হারিয়ে ফেলে অথবা টিকেটসহ পোশাক চলে যায় ধোলাইতে।

ন্যাশনাল লটারিতে সবচেয়ে বেশি অর্থ জয়ের ঘটনা ঘটেছিল ২০০৪ সালে। বেলফাস্ট শহরে আইরিস জেফ্রি নামে এক মহিলা দুই কোটি ১০ লক্ষ পাউন্ড জ্যাকপট জিতেছিলেন। বাংলাদেশি টাকায় সেই অর্থের পরিমাণ ছিল প্রায় ২২৮ কোটি টাকা।