logo

রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন দেখছেন মশিউর রাঙ্গা

রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন দেখছেন মশিউর রাঙ্গা

ঢাকা, ০৭ জানুয়ারী- রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন দেখছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা।

তিনি বলেছেন, মঙ্গলবার দেশের বড় দুই দলের সমাবেশ হয়েছে। পাশাপাশি মিছিল করেছে দুই দলের নেতাকর্মীরা। তবু কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এটি সুস্থ রাজনীতির চিহ্ন বহন করে।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে মশিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টি বিরোধী দল। সংসদে বিরোধী দলীয় নেতা বেগম  রওশন এরশাদ সরকারকে যে তীর‌র‌্যকভাবে আক্রমণ করেন, অতীতে এমন দৃষ্ঠান্ত কম।তবে তিনি শালীনতা বজায় রেখেই সমালোচনা করে থাকেন।

সাংবাদিকদের আরেক প্রশ্নে বলেন, দেশ পরিচালনায় সরকার ও বিরোধী দলের যুক্ত থাকা উচিৎ। তকেই দেশের উন্নয়ন হয়।মানুষ পুড়িয়ে আন্দোলন করে দেশের উন্নয়ন হয় না, গণতন্ত্র টিকে না।দেশের উন্নয়নে একরকম সরকার আরো ১০-১৫ বছর থাকা দরকার। প্রতিমন্ত্রী নিজ মন্ত্রণালয়ের উন্নয়নের বর্ণনা দিয়ে বলেন, দুধ উৎপাদনে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ফরিদপুর, কুমিল্লা, ফেনীসহ বিভিন্ন জেলায় বিনামূল্যে গরু দেয়া হবে। সেই সঙ্গে গরু প্রতিপালনে কৃষকদের ১০ হাজার করে টাকাও দেয়া হবে। সরকারের উন্নয়নমুখী এসব পদক্ষেপে আগামী দিনে দেশে দুধের নহর বয়ে যাবে। আগে বলা হতো, মাছে-ভাতে বাঙালি, আগামীতে বলা হবে, দুধে-ভাতে বাঙালি।