logo

ইউরোপোর সেরা একাদশে ‘এমএসএন’ ত্রয়ী

ইউরোপোর সেরা একাদশে ‘এমএসএন’ ত্রয়ী

২০১৫ সাল শেষে ইউরোপে প্রায় সবগুলো লিগে অর্ধেক মৌসুম পেরিয়ে গেছে। এ সময় দেখা যায় তারকা ফুটবলারদের দৃষ্টিনন্দন পারফরম্যান্স। অার শেষ হওয়া অর্ধ-মৌসুমে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট ‘গোলডটকম’র করা ভোটিংয়ে গড়া হয়েছে ইউরোপের সেরা একাদশ। আর এই একাদশে আক্রমণ ভাগে থাকছেন ‘এমএসএন’ খ্যাত বার্সেলোনার ত্রয়ী মেসি, নেইমার ও সুয়ারেজ।

গোল ডট কম একটি ভোটিং পোল চালু করে তাদের পাঠকদের মাঝে। যেখানে জানতে চাওয়া হয় ২০১৫-১৬ অর্ধ মৌসুমের সেরা একাদশে কারা থাকবে?  আর দলের গোলরক্ষক হিসেবে পাঠকরা ৩০ শতাংশ ভোট দিয়ে বেছে নিয়েছেন বায়ার্ন মিউনিখের জার্মান তারকা ম্যান্যুয়েল ন্যুয়ারকে।

অর্ধেক মৌসুমের এ একাদশে মূলত প্রাধান্য পেয়েছে স্প্যানিশ জায়ার্ন বার্সেলোনা ও জার্মান শক্তিশালী ক্লাব বায়ার্ন মিউনিখের। দু’দলের রয়েছেন চারজন করে ফুটবলার। এছাড়া ইংলিশ ক্লাব আর্সেনালের দু’জন ও ম্যানচেস্টার ইউনাইটেডের একজন। তবে তালিকায় ঐতিহ্যবাহী ক্লাব রিয়াল মাদ্রিদের কোন ফুটবলারের জায়গা হয়নি।


এ একাদশে ডিফেন্ডার হিসেবে রাখা হয়েছে চার জনকে। ৪৮ শতাংশ ভোট পেয়ে রাইট ব্যাকে রয়েছেন আর্সেনালের স্প্যানিশ ডিফেন্ডার হেক্টর বেলেরিন। সেন্টার ব্যাকে দু‘জনের মধ্যে ২৭ শতাংশ ভোট পেয়েছেন ম্যানইউ’র ইংলিশ ডিফেন্ডার ক্রিস স্মলিং। আর ১৬ শতাংশ ভোট পেয়ে পরের জন বায়ার্নের জার্মানি তারকা জেরম বোয়েটাং। লেফ্ট ব্যাকে ৪০ শতাংশ ভোট পেয়ে রয়েছেন বায়ার্ন ও অস্ট্রিয়ান ফুটবলার ডেভিড আলবা।

ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে আছেন দু’জন। এদের মধ্যে ৪৭ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বার্সা ও স্পেনের মধ্য মাঠের ফুটবলার সার্জিও বুসকেটস। আর ১৬ শতাংশ ভোট পেয়ে অন্যজন হলেন বায়ার্ন ও চিলির মিডফিল্ডার আরতুরো ভিদাল। এ দলে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে রয়েছে মেসুত ওজিলের নাম। আর্সেনাল ও জার্মানির এ তারকা ৬৪ শতাংশ ভোট পেয়েছেন।  

ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার ৪৬ শতাংশ ভোট পেয়ে সেরা লেফ্ট-সাইডেড স্ট্রাইকার নির্বাচিত হন। অন্যদিকে ৪১ শতাংশ ভোটে বিজয়ী হন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দলের মূল স্ট্রাইকার হিসেবে জায়গা হয়েছে লুইস সুয়ারেজের। ৪৩ শতাংশ ভোট পেয়ে উরুগুয়ান এ তারকা সেরা স্ট্রাইকারের খেতাপ পান।