logo

১০ হাজার শব্দের টুইট!

১০ হাজার শব্দের টুইট!

ওয়াশিংটন, ০৬ জানুয়ারি- এতদিন টুইটার ব্যবহারকারীরা ১৪০ শব্দে তাদের মনের ভাব বন্ধুদের সঙ্গে ভাগ করে নিতেন। অনেক সময় এই অল্প শব্দে মনের ভাব খানিকটা অসম্পূর্ণই থেকে যেতো। আর এ নিয়ে টুইটার ব্যবহারকারীদের মনে অক্ষেপ রয়েই যাচ্ছিল! ব্যবহারকারীদের এই আক্ষেপ শেষ হতে চললো বুঝি। 

টুইটারের জনপ্রিয়তা আরও খানিকটা বাড়ানো এবং ইউজারদের আরও খানিকটা বাকস্বাধীনতা দেওয়ার উদ্দেশ্যেই টুইট-ক্যারেক্টারের সীমা বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টুইটার ইনকরপোরেশন। এর জন্যে তারা তৈরি করছে একটি নতুন ফিচার। এই ফিচার কার্যকরি হলে আগামী দিনে ১০ হাজার ক্যারেক্টার পর্যন্ত লেখা যাবে একটি টুইটে! এমনটাই জানিয়েছে টেকনলজি নিউজ ওয়েবসাইট রি/কোড।

একটি ১০ হাজার ক্যারেক্টারের টুইটে এক হাজারেরও এর কিছু বেশি শব্দ লেখা যাবে। রি/কোডের রিপোর্ট অনুযায়ী চলতি বছরের প্রথম কোয়ার্টারের শেষের দিকেই এই নতুন ফিচার আনতে পারে টুইটার। যদিও টুইটারের তরফে কোনও অফিশিয়াল সম্মতি পাওয়া যায়নি।

সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং বর্তমানে টুইটারের চিফ এক্সিকিউটিভ জ্যাক ডরসে জানিয়েছেন, 'প্রায়ই দেখা যায়, ১৪০ ক্যারেক্টার টুইট লিমিট থাকার কারণে অনেকেই বড় কোনো লেখার স্ক্রিন শট পোস্ট করেন। এর থেকেই বোঝা যায়, ইউজারদের চাহিদা। ইউজারদের সুবিধে ও চাহিদার কথা মাথায় রেখে আমরা টুটাইরে পরিবর্তন আনতেই পারি ভবিষ্যতে।'