logo

বাবার মৃত্যুদণ্ড বহালে প্রতিক্রিয়া নেই ছেলের

বাবার মৃত্যুদণ্ড বহালে প্রতিক্রিয়া নেই ছেলের

ঢাকা, ০৬ জানুয়ারি- আপিল বিভাগেও জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল থাকায় কোনো প্রতিক্রিয়া জানাননি নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমিন। তিনি বলেছেন, এই রায়ে তার পরিবারের পক্ষ থেকে প্রতিক্রিয়া নেই।

বুধবার সকালে আপিল বিভাগের রায় ঘোষণার সময় আদালত কক্ষেই ছিলেন নিজামী ছেলে ব্যারিস্টার নাজিব মোমিন। রায়ের পর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘এ ব্যাপারে মতিউর রহমান নিজামীর আইনজীবীই প্রতিক্রিয়া জানাবেন। পরিবারের পক্ষ থেকে আমার কোনো প্রতিক্রিয়া নেই।’

এর আগে আজ বুধবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ নিজামীর মৃত্যুদণ্ডাদেশের রায় বহালের ঘোষণা করেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

গত ৮ ডিসেম্বর এ মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ তাদের যুক্তি উপস্থাপন শেষ করলে আদালত রায়ের জন্য আজ (৬ জানুয়ারি) দিন ধার্য করে দিয়েছিলেন।

২০১৪ সালের ২৯ অক্টোবর মুক্তিযুদ্ধ চলাকালে পাবনায় হত্যা, ধর্ষণ ও বুদ্ধিজীবী হত্যার দায়ে নিজামীকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।