logo

সরকার পরিকল্পিতভাবে নিজামীকে হত্যার ষড়যন্ত্র করছে

সরকার পরিকল্পিতভাবে নিজামীকে হত্যার ষড়যন্ত্র করছে

ঢাকা, ০৬ জানুয়ারি- মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে সরকার পরিকল্পিতভাবে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে হত্যার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে জামায়াতে ইসলামী।

বুধবার সকালে আপিল বিভাগে নিজামীর মৃত্যুদণ্ড বহাল রাখার পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ। আপিল বিভাগের দেয়া রায়কে দেশবাসী প্রত্যাখ্যান করেছে বলেও উল্লেখ করেন বিবৃতিতে।

বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার জন্য এই সংগঠনের আমির মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মিথ্যা মামলা দায়ের করে। মাওলানা নিজামীর বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে যে সব অভিযোগ উত্থাপন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও কাল্পনিক। যার প্রমাণ তার জন্মস্থান পাবনার একজন মুক্তিযোদ্ধা কমাণ্ডারসহ ৩ জন বিশিষ্টি বীর মুক্তিযোদ্ধা। তারা স্বতঃপ্রণোদিত হয়ে ট্রাইব্যুনালে যে সাক্ষ্য দিয়েছেন সেখানে তারা স্পষ্টভাবে বলেছেন, মাওলানা নিজামীর বিরুদ্ধে আনীত অভিযোগের সঙ্গে তার দূরতম কোনো সম্পর্কও নেই। তারপরও মাওলানা নিজামীকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করায় দেশবাসী বিস্মিত, হতবাক ও গভীরভাবে মর্মাহত।

তিনি বলেন, মাওলানা নিজামী ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। দেশবাসী এ রায় প্রত্যাখ্যান করেছে। এ রায়ের বিরুদ্ধে মাওলানা নিজামী উচ্চ আদালতে রিভিউ আবেদন করবেন। রিভিউ আবেদনে ন্যায়বিচার নিশ্চিত হলে মাওলানা নিজামী অবশ্যই বেকসুর খালাস পাবেন বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।