logo

মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে কলকাতায় আসছেন গুলাম আলি

মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে কলকাতায় আসছেন গুলাম আলি

কলকাতা, ০৬ জানুয়ারি- কলকাতায় আসছেন বিশিষ্ট পাক সঙ্গীতশিল্পী গুলাম আলি। চলতি মাসেই আসছেন তিনি। শুধু আসাই নয়, অনুষ্ঠানে গানও গাইবেন গুলাম আলি।

জানা গিয়েছে, চলতি মাসের ১২ তারিখ কলকাতার পার্ক সার্কাস ময়দানে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানেই গান করবেন বিশিষ্ট গজল শিল্পী গুলাম আলি। মূলত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণেই কলকাতায় গান গাইতে আসছেন তিনি। পার্ক সার্কাস ময়দানে দুপুর সাড়ে তিনটের সময় অনুষ্ঠানটি শুরু হবে এবং এই অনুষ্ঠানে গুলাম আলির সঙ্গে তাঁর ছেলে আমির আলির গানও শোনা যাবে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি মুম্বইয়ে একটি অনুষ্ঠানে গান গাওয়ার কথা ছিল ‘গজল সম্রাট’ গুলাম আলির। কিন্তু পাকিস্তানের শিল্পী হওয়ার ‘অপরাধে’ গুলাম আলিকে মুম্বইয়ে ঢুকতে বাধা দেয় শিবসেনা। যার জেরে তাঁর গানের অনুষ্ঠানও বাতিল হয়ে যায়। এই নিয়ে দেশজুড়ে নিন্দার ঝড় ওঠে। তারপর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং এই পাক শিল্পীকে এ রাজ্যে আসার আমন্ত্রণ জানান। ওস্তাদ আলি মুখ্যমন্ত্রীর ওই আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং তার পরিপ্রেক্ষিতেই আগামী ১২ জানুয়ারি কলকাতায় অনুষ্ঠান করতে আসছেন বলে সূত্রের খবর। মঙ্গলবারই গুলাম আলির কলকাতায় অনুষ্ঠান করতে আসার কথা জানিয়ে ট্যুইট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। এদিনই ‘গজল সম্রাট’ তাঁর কলকাতায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন বলে ডেরেক জানিয়েছেন।