logo

শহিদকে অসম্মান! ফেসবুক কমেন্ট জেলে পাঠাল যুবককে

শহিদকে অসম্মান! ফেসবুক কমেন্ট জেলে পাঠাল যুবককে

নয়াদিল্লি, ০৬ জানুয়ারি- গোটা দেশ যখন পাঠানকোট অভিযানে শহিদদের শ্রদ্ধা জানাচ্ছে, কুর্নিশ জানাচ্ছে, তখন সেই অমর জওয়ানদের উদ্দেশে অসম্মানজনক কমেন্ট ফেসবুকে পোস্ট করে গ্রেপ্তার হলেন এক যুবক। গ্রেনেড বিস্ফোরণে হত জওয়ান নিরঞ্জন কুমারকে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করেন কেরালার ২৪ বছরের যুবক আনওয়ার সাধিক।

পাঠানকোটে শহিদ জওয়ানদের জন্য যখন গোটা দেশ শোকাহত, তখনই ফেসবুকের পাতায় আনওয়ার সাধিক নামে একটি প্রোফাইলে মালায়লম ভাষায় ভেসে ওঠে শহিদ NSG কম্যান্ডো নিরঞ্জন কুমার সম্পর্কে অসম্মানজনক মন্তব্য। তাতে লেখা ছিল, 'সুতরাং, আরও একজন ট্রাবলমেকার চলে গেলেন...এখন সরকার ক্ষতিপূরণ দেবে, তাঁর স্ত্রীকে চাকরি দেবে...আর আমরা, সাধারণরা কিছুই পাব না। এটাই দুর্গন্ধযুক্ত ভারতীয় গণতন্ত্র।'

ফেসবুকের প্রোফাইলে লেখা ছিল এই আনওয়ার একটি মালায়লি পত্রিকায় কাজ করেন। যদিও ওই পত্রিকার তরফে জানানো হয়েছে, এই নামে তাঁদের কোনও কর্মী নেই। কোঝিকোড়ের ACP জোসি চেরিয়ানের নেতৃত্বে পুলিশের একটি দল মঙ্গলবার মালাপ্পুরমের কাছে কোডুরের বাসিন্দা একটি রেশন দোকানে কর্মরত অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে। তাঁর যে মোবাইল ফোন থেকে তিনি ফেসবুকে কমেন্টটি লিখেছিলেন, সেটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। ফেসবুকের পাতা থেকে মুছে ফেলা হয়েছে আপত্তিকর মন্তব্যটি। পুলিশ জানিয়েছে, ধৃতের সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিটির বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে।