logo

দুই বছরের জন্য নিষিদ্ধ ইয়াসির শাহ!

দুই বছরের জন্য নিষিদ্ধ ইয়াসির শাহ!

ইসলামাবাদ, ০৫ জানুয়ারি- পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহের ডোপিং পরীক্ষা নিয়ে বিস্তারিত রিপোর্ট হাতে পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম এক্সপ্রেস নিউজ জানায়, রিপোর্টে ইয়াসির তার স্ত্রীর রক্তচাপের ওষুধ সেবনের কথা স্বীকার করেছেন।

‘বি’ নমুনা পরীক্ষা আর করাতে চায় না পিসিবি। গত বছরের ১৩ নভেম্বর নিয়মমাফিক ডোপ পরীক্ষা করান এই ক্রিকেটার। তার শরীরে পাওয়া যায় নিষিদ্ধ ক্লোরটালিডোনের উপস্থিতি। কিন্তু, দ্বিতীয়বার নমুনা পরীক্ষার সিদ্ধান্তে না যাওয়ায় কমপক্ষে ২ বছরের জন্য নিষেধাজ্ঞা পেতে পারেন ইয়াসির।

রিপোর্টে বলা হয়, ইয়াসির শাহ তার স্ত্রীর রক্তচাপের ওষুধ গ্রহণ করতেন। এ কারণে পিসিবি সিদ্ধান্ত নিয়েছে - বি স্যাম্পলের টেস্ট করা হবে না। আর বি স্যাম্পল টেস্ট না হওয়ায় শাস্তি পেতেই হচ্ছে ইয়াসিরকে।

গত ১৩ নভেম্বর ডোপ টেস্টে পজিটিভ ধরা পড়েন তিনি। এ কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ডোপ টেস্টের ফল পাওয়ার আগ পর্যন্ত তাকে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ করে। বর্তমানে ইয়াসির আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে চারে রয়েছেন। মাত্র ১২ টেস্টে ৭৬ উইকেট নেন এই ২৯ বছর বয়সী ক্রিকেটার।