logo

বর্ষসেরা ১০ সেলফির তালিকায় আছেন মুশফিক-নাসিররাও!

বর্ষসেরা ১০ সেলফির তালিকায় আছেন মুশফিক-নাসিররাও!

সব চেয়ে বেশি রান কে করলেন, সবচেয়ে বেশি উইকেট পেলেন কে, সবচেয়ে দামী ক্রিকেটার কে হলেন? সবচেয়ে বেশি বাউন্ডারি হাঁকানো ক্রিকেটারইবা কে? -  ২০১৫ সাল শেষ হতে না হতেই ক্রিকেট বিশ্বের এমন অনেক  বিষয় নিয়ে হিসাব নিকাশ শুরু হয়ে গেছে।

তবে, এসবের বাইরেও আছে মজার কিছু হিসেব। গেলো বছরের সেরা ক্রিকেট সেলফি কোনগুলো? হ্যাঁ, সে হিসেবও বের করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েব সাইট ক্রিকেট ট্র্যাকার। বছরের সেরা ১০টি ক্রিকেট সেলফির একটি তালিকা করেছে তারা। খুশির বিষয় হচ্ছে এই ১০টি সেলফির মধ্যে বাংলাদেশের ক্রিকেটারদের তোলা একটি ছবিও স্থান পেয়েছে।

আসুন দেখে নেই ২০১৫ সালের সেরা ১০ ক্রিকেট সেলফি...


অল স্টার্স সেলফি।

১) অল স্টারস ক্রিকেট:
ক্রিকেট ইতিহাসে প্রথম বারের মতো এমন টুর্নামেন্ট আয়োজিত হয়েছে। অবসর প্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি লিগ আয়োজন করেন ক্রিকেটের দুই কিংবদন্তি অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ও ভারতের শচিন টেন্ডুলকার। এই টুর্নামেন্ট শেষে বিশ্বের নামীদামী সব ক্রিকেটাররা একসাথে সেলফি তোলেন। এই সেলফিটিই নির্বাচিত হয়েছে এ বছরের সবচেয়ে সুন্দর সেলফি হিসেবে।


পাকিস্তানের বিশ্বকাপ সেলফি।

২) পাকিস্তানের বিশ্বকাপ সেলফি:
২০১৫ সালের বিশ্বকাপে যোগ দিতে যাওয়ার আগে পাকিস্তান ক্রিকেট দলের তোলা একটি সেলফি আছে তালিকার দুই নম্বরে। বিশ্বকাপে ভালো করার প্রত্যয়ে বিশ্বকাপে গেলেও কোয়ার্টার ফাইনালেই তাদের বিশ্বকাপ মিশন শেষ হয়।


এমসিজিতে শচিনের সেলফি।

৩) এমসিজিতে শচিনের সেলফি:
বিশ্বকাপ ২০১৫ তে এমসিজি মাঠে তোলা শচিন টেন্ডুলকারের একটি সেলফি আছে তালিকার তিন নম্বরে। সেলফিটি শচিন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেই পোস্ট করেছিলেন। ছবির ক্যাপশন ছিল, ‘ক্রিকেট স্টেডিয়ামে আসা সব সময় আমার জন্য বিশেষ কিছু। এমসিজির পরিবেশ দারুণ।’


আইপিএল চ্যাম্পিয়ন সেলফি।

৪) আইপিএল চ্যাম্পিয়ন সেলফি:
২০১৫ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স শিরোপা জেতে। চ্যাম্পিয়ন ট্রফি হাতে তোলা সেই সেলফিটাই আছে তালিকার চার নম্বরে।


ধোনি ও যিভার  সাথে গেইলের সেলফি।

৫) ধোনির সাথে গেইলের সেলফি:
ক্রিস গেইলের এক বন্ধুর গানের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন গেইল, মহেন্দ্র সিং ধোনি ও ডোয়াইন ব্রাভো। ধোনির সাথে ছিল তার মেয়ে জিভা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে গেইল তাদের একটি ছবি প্রকাশ করেন, যা এই তালিকার পাঁচ নম্বরে আছে। ছবির ক্যাপশন ছিলো, ‘আমি আমার বন্ধুর গানের উদ্বোধনী অনুষ্ঠানে আছি। আমি এটা ভালোবাসি। সাথে আছে বিশেষ অতিথি ধোনি ও তার মেয়ে জিভা। তাদের জন্য রইলো সম্মান।


দুই সেলফি কিং শেহজাদ ও আফ্রিদির সেলফি।

৬) শেহজাদ ও আফ্রিদির সেলফি:
পাকিস্তান ক্রিকেটে আহমেদ শেহজাদ ও শহীদ আফ্রিদিকে বলা হয় ‘সেলফি কিং’। তাদের দুজনের একটি সেলফি আছে তালিকার ছয় নম্বরে। সেলফির মজার অংশ হচ্ছে দূরে তাদেরই আরেক সতীর্থ মোহাম্মাদ ইরফানকে দেখা যাচ্ছিল।


বাংলাদেশ দলের একটি হাস্যজ্জল মুহূর্ত।

৭) প্রধানমন্ত্রীর সাথে বাংলাদেশ দলের সেলফি:
২০১৫ সাল বাংলাদেশ ক্রিকেটের স্বপ্নের মতো কেটেছে। এ বছরের বিশ্বকাপে বাংলাদেশ প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠেছে। বাংলাদেশের এই সাফল্যের পুরষ্কার হিসেবে বাংলাদেশের সরকারের পক্ষ থেকে দুই কোটি টাকা অর্থ পুরষ্কার দেওয়া হয় ক্রিকেটারদের। এই পুরষ্কার প্রদান অনুষ্ঠানে ক্রিকেটাররা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সেলফি তোলেন। সে সেলফিটিই আছে তালিকার সাত নম্বরে।


ভক্তের সাথে কুকের অ্যাশেজ উদযাপন।

৮) ভক্তের সাথে কুকের সেলফি:
ততক্ষনে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইংল্যান্ড জিতে গেছে ২০১৫ সালের অ্যাশেজ। মাঠেই ভক্তদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিলো ইংল্যান্ড দল। অধিনায়ক অ্যালিস্টার কুক এক ভক্তের ডাকে সাড়া দিয়ে তার সাথে সেলফি তোলেন। সেইটি আছে তালিকার আটে।


শত তম টেস্টের আগে ভিলিয়ার্সের সাথে স্টেইনের সেলফি।

৯) ভিলিয়ার্সের সাথে স্টেইনের সেলফি:
ব্যাঙ্গালুরু টেস্ট ছিলো দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তারকা এবি ডি ভিলিয়ার্সের শততম টেস্ট। তার এই স্মরণীয় টেস্টের আগে দক্ষিণ আফ্রিকার গতি তারকা ডেল স্টেইন তার সাথে সেলফি তোলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে স্টেইন সেই সেলফি পোস্ট করেন। ছবির ক্যাপশনে লেখা ছিলো, ‘আমি এমন কি বলবো যা আমি আগে বলিনি। আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট এক সাথে শুরু হয়েছিল। এবং আগামীকাল আমি গর্ব ভরে দেখবো আমার বন্ধু শততম টেস্ট ম্যাচ খেলছে। আমি দারুণ উচ্ছ্বসিত। আমার নিজেকে ২১ বছরের তরুণ মনে হচ্ছে। অভিনন্দন, তুমি একটা মেশিন।’


১০) হার্শা ভোগলের ৩৬০ডিগ্রি সেলফি:
গুগলের সিইওর সাথে একটি সেলফি তোলেন ভারতের বিখ্যাত ক্রিকেট উপস্থাপক হার্শা ভগলে। সেলফিটি তোলা হয়েছে গুগলের ভারতের আঞ্চলিক সদর দপ্তরে। সেই সেলফিটি ভোগলে পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘এটি একটি ৩৬০ ডিগ্রি সেলফি।’