logo

সামনেই বিধানসভা ভোট, প্রস্তুতি শুরু তৃণমূলের

সামনেই বিধানসভা ভোট, প্রস্তুতি শুরু তৃণমূলের

কলকাতা, ০৪ জানুয়ারি- বিধানসভা নির্বাচনকে সামনে রেখে সব রকমের প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। দলের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে বিধানসভার ২৯৪টি আসনের প্রত্যেকটিকে নিয়ে আলাদা করে আলোচনা হবে। আর এর নাম দেয়া হয়েছে 'বিধানসভা ভিত্তিক সম্মেলন'। খবর ২৪ ঘণ্টা। 

নতুন বছরের শুরু থেকেই কার্যক্রম শুরু এই সম্মেলনের। সম্মেলনে হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছে ওই এলাকার সাংসদ, বিধায়ক থেকে শুরু করে দলীয় কর্মীদেরও। সবারই উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। বিধানসভা ভিত্তিক সম্মেলনের পাশাপাশি থাকছে প্রতি শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বাড়িতে জেলাওয়াড়ি সম্মেলন। এছাড়াও জেলাসফরে গিয়ে মুখ্যমন্ত্রী তুলে ধরছেন উন্নয়নের খতিয়ান। রাজ্যজুড়ে বিভিন্ন অনুষ্ঠানে সরস্তরের মানুষের সঙ্গে জনসংযোগ বাড়ানোর ওপরও জোর দিচ্ছেন মুখ্যমন্ত্রী।

এদিকে, আসন্ন বিধানসভা নির্বাচনে গুরুদায়িত্বই পাচ্ছেন মুকুল রায়। সূত্রের খবর, নদীয়া, বর্ধমান, বীরভূম, মালদহ ও উত্তর চব্বিশ পরগনার নির্বাচনী দায়িত্ব দেওয়া হচ্ছে  তৃণমূলের প্রাক্তন সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। তৃণমূল সূত্রের খবর, প্রাথমিকভাবে এই দায়িত্ব দেওয়া হলেও পরে উত্তরবঙ্গের আরও সাত জেলার দায়িত্বও দেওয়া হতে পারে মুকুল রায়কে। সাংগঠনিক দায়িত্বের পাশাপাশি প্রার্থী বাছাই এবং বাম, কংগ্রেস ও বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে নির্বাচনী জোট তৈরির কাজও করবেন তিনি। একইসঙ্গে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক অটুট রাখতে সম্মানজনক শর্তে ছোট ছোট সমঝোতা বৈঠকও করতে পারেন একদা তৃণমূলের নম্বর টু। মুকুল ঘনিষ্ঠ সূত্রের খবর, মুকুল রায়কে এমনই নির্দেশ দিয়েছেন খোদ তৃণমূলনেত্রী।