logo

আ’লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে, বিএনপি পেল নয়াপল্টনে

আ’লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে, বিএনপি পেল নয়াপল্টনে

ঢাকা, ০৪ জানুয়ারি- আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিকে সামনে রেখে আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলকেই শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার (০৪ জানুয়ারি) বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, শর্তসাপেক্ষে উভয় দলকে সমাবেশের অনুমতি দেয়া হচ্ছে। উভয় রাজনৈতিক দলই তাদের নিজ নিজ দলীয় প্রধান কার্যালয়ের সামনে সীমিত পরিসরে সমাবেশ করতে পারবে। তবে কোনোভাবে জনদুর্ভোগ সৃষ্টি হয় এমন কোনো ‍আয়োজন করতে পারবে না। সেক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে সমাবেশ করার জন্য যে বেষ্টনী তৈরি করা দেয়া হবে সেই বেষ্টনীর মধ্যেই তাদের সমাবেশ করতে হবে। এর আগে শর্তসাপেক্ষে দুই রাজনৈতিক দলকেই সমাবেশের অনুমতি দেয়ার কথা ভাবা হচ্ছে বলে সোমবার দুপুরে জানিয়েছিলেন ডিএমপি কমিশনার।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত হয় দশম জাতীয় সংসদ নির্বাচন। প্রধান বিরোধী দল বিএনপির নেতৃত্বাধীন জোট ওই নির্বাচন বর্জন করে। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ বিপুল সংখ্যাগরিষ্ঠতায় বিজয়ী হয়। সেই থেকে ওই নির্বাচনের বর্ষপূতিকে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ এবং আওয়ামী লীগ ‘গণতন্ত্র মুক্তি দিবস’ আখ্যা দিয়ে পৃথক পৃথক কর্মসূচি পালন করে আসছে।