logo

পিটারসেনের চাওয়ায় আউট হয়ে গেলেন গেইল!

পিটারসেনের চাওয়ায় আউট হয়ে গেলেন গেইল!

বলে কয়ে আউটই বলা যায় এটাকে; অথবা ভবিষ্যৎবাণী! হ্যাঁ ভবিষ্যৎবানীও যে ক্রিকেটে কাজ করে তেমনই দেখালেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসন। মন থেকে চাইলে কি না পাওয়া যায়, প্রমান হলো আবারো!

মাঠে ৮০ হাজারের বেশি দর্শক যা বিগব্যাশ লিগে রেকর্ড। এই রেকর্ড ছাপিয়ে সেদিন সবার মুখে মুখে ফিরতে লাগলো পিটারসনের এক অদ্ভুত কান্ড।  ফিল্ডিংয়ে পিটারসনের দল, ব্যাটিংয়ে ক্রিস গেইলের দল। মেলবোর্ন স্টারস ও মেলবোর্ন রেনেগেডসের ম্যাচে মেলবোর্ন রেনেগেডসের হয়ে স্ট্রাইকে গেইল। পিটারসন তখন সরাসরি কথা বলছিলেন ধারাভাষ্যকারদের সাথে। কথায় কথায় বলছিলেন, গেইল আউট হয়ে গেলে খুশি হতাম।

উইকেটে থাকা গেইলের তখন ১১ বলে চার রান। পিটারসনের সেই কথার পরের বলেই আউট হয়ে যান গেইল। আর সব চেয়ে মজার ব্যাপার হলো গেইলের তুলের দেওয়া বলটাও এসে পড়ে ঠিক পিটারসনের হাতে। পিটারসন কিছুক্ষন আগেই ধারাভাষ্যকারদের কাছে  বলেছিলেন, ‘যে ব্যাটসম্যানটি এই মুহূর্তে ব্যাট করছে, আমি খুব খুশি হব যদি সে একটি শট আকাশে তুলে মারে। আমরা আগেও দেখেছি, ও ধীর লয়ে শুরু করলেও পরে বিধ্বংসী হয়ে ওঠে।’

পিটারসেন এ কথা শেষ করেছেন কি করেননি, গেইল ঠিক সেই কাজটিই করে বসেন, যা সাবেক ইংল্যান্ড অধিনায়ক মনেপ্রাণে চাচ্ছিলেন। ইনিংসের চতুর্থ ওভারে মেলবোর্ন স্টারসের জন হেস্টিংসের দ্বিতীয় বলটি গেইল সপাটে মারতে গিয়েই করে বসেন ভুল। বলটি আকাশে উঠে তা সোজা মিড অনে আশ্রয় নেয় পিটারসেনের হাতেই!