logo

টিন শেডের ঘরের ওপর ধসে পড়ে সীমানা প্রাচীর

টিন শেডের ঘরের ওপর ধসে পড়ে সীমানা প্রাচীর

টিন শেডের ঘরের ওপর ধসে পড়ে সীমানা প্রাচীর

সিলেট, ০৪ জানুয়ারি- ভূমিকম্পে সিলেট নগরীতে একটি ভবনের সীমানা প্রাচীর ধসে একই পরিবারের চার আহত হয়েছেন। এ ছাড়াও নগরীর বিভিন্ন বাসা থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আরো ২৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে। 

সোমবার (৪ জানুয়ারি) ভোর ৫টা ০৭ মিনিটে রাজধানীসহ সারাদেশে ভূকম্পন অনুভূত হয়। কয়েক সেকেন্ড ধরে ভূকম্পন অব্যাহত থাকে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.৭। 

১০ তলাবিশিষ্ট কানিজ প্লাজার সীমানা প্রাচীর ধসে পড়ে। এ সময় একই পরিবারের চার জন আহত হন। আহতরা হলেন : ফরিদুল ইসলাম, সাজেদুল ইসলাম, শিল্পী বেগম ও রোকসানা আক্তার। তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ওসমানী হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক দেবাশীষ সিনহা বাংলামেইলকে জানিয়েছেন, নগরীর বিভিন্ন এলাকা থেকে ভূমিকম্পে আহত ৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

ভোরে ভূমিকম্পের পর শহরের বিভিন্ন এলাকা থেকে আহতদের হাসপাতালে নিয়ে আসতে শুরু করেন স্থানীয়রা। তাদের সবাই হুড়োহুড়ি করে ভবন থেকে নিচে নামতে গিয়ে গিয়ে আহত হয়েছেন বলে জানান চিকিৎসক দেবাশীষ। আহতদের বেশিরভাগই পড়ে গিয়ে বা পদদলন হয়েছেন।