logo

ভূমিকম্পে শাঁখারী বাজারে ভবনে ফাটল

ভূমিকম্পে শাঁখারী বাজারে ভবনে ফাটল

ঢাকা, ০৪ জানুয়ারি- ভোররাতের ভূমিকম্পে পুরান ঢাকার শাঁখারী বাজার এলাকার একটি ভবনে ফাটল দেখা দিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এসময় আতঙ্কে ভবনের বাসিন্দারা দ্রুত নিচে নেমে আসেন।

তবে এ বিষয়ে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার ভজন কুমার সরকার সংবাদমাধ্যমকে জানান, ভূমিকম্পের পর থেকে ফায়ার সার্ভিসের গাড়ি রাজধানীর বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে। এখন পর্যন্ত কোনো ভবনে ফাটলের খবর পাওয়া যায়নি।

শাঁখারী বাজারের স্থানীয় বাসিন্দা বাসুদেব সংবাদমাধ্যমকে জানান, ভূমিকম্পে শাঁখারী বাজার এলাকার ৬২ নম্বর বাসাটিতে ফাটল দেখা দিয়েছে। তবে কেনো হতাহত ঘটনা ঘটেনি। ভূমিকম্পে পুরো এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ভূমিকম্পের আতঙ্কে রাজধানীর জুরাইনে ভবন থেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আতিকুর রহমান আতিক (২৭) নামে একজনের মৃত্যু হয়েছে। ভূমিকম্পের ঝাঁকুনিতে ঘুম ভাঙার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের অন্তত ১৬ শিক্ষার্থী আহত হয়েছেন। ভূমিকম্পের ভয়ে ভবন থেকে লাফিয়ে পড়লে ও হুড়োহুড়ি করে নামতে গেলে এ ঘটনা ঘটে।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। আজ ভোর ৫ টার একটু পরে এ ভূকম্পন অনুভূত হয়। গত এক বছরের মধ্যে এই ভূমিকম্পই সবচেয়ে শক্তিশালী ছিল বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রিকটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৮। ভারত-আসাম সীমান্তে ছিল এর উৎপত্তি।