logo

দায়িত্বের দ্বিতীয় দিনেই মেক্সিকান মেয়রকে গুলি করে হত্যা

দায়িত্বের দ্বিতীয় দিনেই মেক্সিকান মেয়রকে গুলি করে হত্যা

মেক্সিকো সিটি, ০৩ জানুয়ারি- মেক্সিকোর দক্ষিণ-মধ্যাঞ্চলের একটি শহরের নারী মেয়র অফিসে ওঠার দ্বিতীয় দিনেই দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২ জানুয়ারি) মোরেলস রাজ্যের অন্যতম বৃহৎ শহর টেমিক্সকো শহরের মেয়র গিসেলা মোতা এ হত্যাকাণ্ডের শিকার হন। স্বায়ত্ত্বশাসিত মোরেলস রাজ্য সরকারের বরাত দিয়ে রোববার (৩ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

মোরেলসের নিরাপত্তা বাহিনীর কমিশনার জেসাস আলবার্তো ক্যাপেলা সংবাদমাধ্যমকে জানান, মোতা তার বাসভবনে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। পাঁচ সন্ত্রাসী তার বাড়িতে গিয়ে নির্বিচারে গুলি ছোঁড়ে। এতে সেখানেই নিহত হন মোতা। পরে নিরাপত্তা বাহিনীর অভিযানে দুই হামলাকারী নিহত ও আরও তিনজন আটক হয়।

মোতার হত্যাকাণ্ডে শোক ও দুঃখ প্রকাশ করে মোরেলস রাজ্যের গভর্নর গ্রাসো রামিরেজ বলেন, ‘এটা পরিকল্পিত হত্যাকাণ্ড।’ তবে হত্যাকাণ্ডে কোনো চক্র বা মাদকপাচারকারী গ্রুপ (কার্টেল) জড়িত আছে কিনা সে বিষয়ে কিছু স্পষ্ট করেননি তিনি।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, অঞ্চলের নিয়ন্ত্রণ নিতে এবং পরিস্থিতি ঘোলাটে করতে কার্টেলগুলো প্রায়ই প্রশাসনিক কর্মকর্তাদের আক্রমণ করে থাকে। সে বিবেচনায় মাদকবিরোধী দৃঢ় অবস্থানের জন্য পরিচিত মোতাকে কোনো একটি কার্টেলই হত্যা করেছে বলে মনে করা হচ্ছে। এ হত্যাকাণ্ড তদন্তে স্থানীয় ও কেন্দ্রীয় প্রশাসনকে নির্দেশনা দিয়েছে সরকার।