logo

জমজ হয়েও ভিন্ন সাল-তারিখে জন্ম

জমজ হয়েও ভিন্ন সাল-তারিখে জন্ম

ওয়াশিংটন, ০৩ জানুয়ারি- শিশু দুটি জমজ। কিন্তু এদের এক জনের জন্ম ২০১৫ সালে, আরেক জনের ২০১৬ সালে। তাদের জন্ম তারিখও আলাদা। মজার এই ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান দিয়াগোর কাইজার পার্মানেন্তে জিওন মেডিক্যাল সেন্টারে।

সান দিয়াগোর বাসিন্দা ২২ বছর বয়সী ম্যারিবেল ভ্যালেন্সিয়া প্রসব বেদনা নিয়ে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর হাসপাতালটিতে ভর্তি হন। ওইদিনই রাত ১১টা ৫৯ মিনিটে জন্ম হয় প্রথম মেয়ে শিশুটির। এর কয়েক মিনিট পর যখন ছেলে শিশুটি পৃথিবীতে আসে, তখন দিন-তারিখ-সাল সবই পাল্টে গেছে; হয়ে গেছে ২০১৬ সালের ১ জানুয়ারি। এভাবে জমজ জন্ম নেওয়া দুটি শিশুর জন্মদিন ও জন্ম মাস ভিন্ন রকম হয়ে যায়।

বর্তমানে দুটি শিশুই সুস্থ রয়েছে। জন্মের সময় মেয়ে শিশুটির ওজন ছিল চার পাউন্ড ১৫ আউন্স, তার নাম রাখা হয় জেইলিন। ছেলে শিশু লুইসের ওজন ছিল পাঁচ পাউন্ড নয় আউন্স।

ভিন্ন সাল-তারিখে জন্ম নেওয়া জমজের জন্য মা ভ্যালেন্সিয়া ও বাবা সিনিয়র লুইস এবং জমজের বড় বোন তিন বছর বয়সী ইসাবেলা খুবই আনন্দিত। তাদের আনন্দের মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে, এদের একজন ছেলে ও অন্যজন মেয়ে। ভ্যালেন্সিয়া কেজিটিভিকে দেওয়া এক প্রতিক্রিয়ায় বলেন, একজন মেয়ে ও একজন ছেলে- জমজ এই দুই সন্তান নতুন বছরে আমার সবচেয়ে বড় পুরস্কার।

তথ্যসূত্র : এবিসি নিউজ অনলাইন।