logo

দেশের অগ্রগতি থামাতে পারেনি বিএনপি

দেশের অগ্রগতি থামাতে পারেনি বিএনপি

ঢাকা, ০৩ জানুয়ারী- ৫ জানুয়ারিকে ঘিরে বিএনপি যে আন্দোলন-সহিংসতা চালিয়েছে, তাতে দেশের অগ্রগতি থামাতে পারেনি। বরং তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়েছে। ২০১৫ সালে দেশে ব্যবসা-বাণিজ্য ভালো ছিলো। ২০১৬ সালে আরও ভালো হবে।
 
রোববার (০৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
 
বাণিজ্যমন্ত্রী বলেন, ২০১৫ সালে ৯৩ দিন বিএনপির আন্দোলন-সহিংসতা চললেও এ বছরেই পদ্মাসেতুর মতো বৃহৎ প্রকল্প চালু করেছে সরকার। যা নিজস্ব অর্থায়নেই বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচনকে স্মরণ করাতে এবারও যে কর্মসূচি দেওয়া হয়েছে, তাতে কোনো লাভ নেই। ২০১৫ সালেও ৯৩ দিন অবরোধ দিয়ে কিছুই হয়নি। দেশের অগ্রযাত্রা এতোটুকু ব্যাহত হয়নি। সবকিছুই ঠিক ছিল।

তোফায়েল আহমেদ বলেন, আমি দৃঢ়তার সঙ্গেই বলছি, ২০১৬ সাল আরো ভালো যাবে।
 
ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব। আপনাদের পক্ষে আমি বাণিজ্যসহ সব বিষয়ে কাজ করবো।
 
ব্যবসায়ী নেতারা কোম্পানি আইন যুগোপযোগী করা, গ্যাস সংকট নিরসনে ব্যবস্থা নেওয়া ও ব্যাংক সুদের হার কমানোসহ বিভিন্ন ইস্যুতে তাদের দাবি তুলে ধরেন।

বৈঠকে বাণিজ্য সচিব হেদায়েত উল্লাহ আল মামুন, এমসিসিআই’র সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর, সহ সভাপতি আক্তার মতিন চৌধুরী, সদস্য এসকেএফ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিমিন হোসেন, পিকার্ড বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম, আইসিই টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক রুবায়েত জামিল, ব্যবসায়ী নেতা ব্যারিস্টার নিহাদ কবির, এইচএসবিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফ্রাঙ্কোয়েস ডি মেরিকোর্ট উপস্থিত ছিলেন।